অধ্যাপক মান্নানের প্রতি শেষ শ্রদ্ধা জানাল বিএনপি

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নানের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছে বিএনপি। এর আগে নয়াপল্টনে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকালে তার কফিন নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়ে আসলে প্রথমে কফিনটি দলীয় পতাকা দিয়ে আচ্ছাদন করা হয়। পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্যরা তার প্রতি শ্রদ্ধা জানান।

তারা পুষ্পস্তবক অর্পণ করে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এরপর বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

গতকাল বৃহস্পতিবার বিকালে গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অধ্যাপক এম এ মান্নান। তার বয়স হয়েছিলো ৭২ বছর।

অধ্যাপক এমএ মান্নান গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র ছিলেন। তিনি ১৯৯১ সালের সংসদ নির্বাচনে সারাদেশে প্রার্থীদের মধ্যে সর্বাধিক ভোট পেয়ে গাজীপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

৯১ সালে খালেদা জিয়া সরকারের ধর্ম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন অধ্যাপক মান্নান।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় গুলশানের ইউনাইটেড হাসপাতাল থেকে মরহুমের কফিন নয়াপল্টনের কার্যালয়ে আনা হয়। সেখানে তার নামাজে জানাজার পর শ্রদ্ধা নিবেদন করেন দলের নেতৃবৃন্দ।

নয়া পল্টনে জানাজায় বিএনপির নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, আহমেদ আজম খান, জয়নুল আবদিন ফারুক, শামসুর রহমান শিমুল বিশ্বাস, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শহীদ উদ্দিন এ্যানি, মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ, হুমায়ুন কবির খান, সুলতান সালাহউদ্দিন টুকু, আবু আশফাক খন্দকার, আনোয়ার হোসেইন, মোস্তাফিজুর রহমান, আবদুল কাদির ভুঁইয়া জুয়েলসহ নেতা-কর্মীরা অংশ নেন।

জানাজার আগে মরহুম নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় অধ্যাপক এম এ মান্নানের ছেলে মনজরুল করীম রনি তার বাবার জন্য সকলের কাছে দোয়া চান।

পরে তার কফিন অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় গাজীপুরে। সেখানে বাদ জুমা রাজবাড়ী মাঠে এবং বাদ আসর সালনায় সর্বশেষ জানাজার পর গ্রামের বাড়িতে তার পারিবারিক কবরস্থানে অধ্যাপক এম এ মান্নানকে দাফন করা হবে।

গাজীপুর জেলা বিএনপির তিন দিনের শোক
অধ্যাপক এম এ মান্নানের মৃত্যুতে গাজীপুর জেলা বিএনপি তিন দিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে। কোরআন খতম, ইফতার মাহফিল ও দোয়া মাহফিলসহ দলীয় পতাকা অর্ধনমিতকরণের মাধ্যমে এ কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :62 বার!

JS security