আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা ডেভিলিয়ার্সের

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা ডেভিলিয়াের্সর

গ্লোবাল ডেস্কঃ-   সোশ্যাল সাইটে লিখেছিলেন, আমি আজ একটা বড় সিদ্ধান্ত নিচ্ছি। তখনও কেউ টের পাননি সিদ্ধান্তটা এত বড় হতে পারে। এবি ডেভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর নিলেন।

১১৪ টেস্ট, ২২৮ একদিনের ম্যাচ ও ৭৮টা টি-২০ খেলার পর এবি ডেভিলিয়ার্সের আচমকা এই সিদ্ধান্তে ক্রিকেট বিশ্ব স্তম্ভিত। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটেও তার এই আচমকা অবসরের সিদ্ধান্ত নিয়ে শোরগোল পড়ে গেছে। ২০১৯ বিশ্বকাপের জন্য তাকে ধরেই টিম সাজিয়েছিল প্রোটিয়ারা।

এমনকী, ডেভিলিয়ার্স নিজেও বহুবার বহু জায়গায় বলেছেন, দেশের হয়ে অন্তত একবার তিনি বিশ্বকাপ জিততে চান। তা হলে হঠাত্ এমন সিদ্ধান্ত কেন? এর পিছনে কী কোনও গোপন কারণ রয়েছে? যদিও এসব জল্পনায় কার্যত জল ঢাললেন ডেভিলিয়ার্স নিজেই। ক্রিকেট ছাড়ার মুহূর্তে তার বক্তব্য হলো ”এবার আমার জায়গায় অন্য কারও দায়িত্ব নেওয়ার সময়। সত্যি বলতে, আমি ক্লান্ত। এই সিদ্ধান্ত নিতে আমাকে যথেষ্ট বেগ পেতে হয়েছে। এমন একটা কঠি সিদ্ধান্ত নেওয়ার আগে আমাকে অনেকবার ভাবতে হয়েছে। ক্রিকেট সাউথ আফ্রিকার সবাইকে আমার ধন্যবাদ। সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা আমার ফ্যানদেরও অনেক ধন্যবাদ। সবাই এত সমর্থন করেছে বলেই আজ এই জায়গায় পৌঁছতে পেরেছি। সবার মনে প্রশ্ন আসতে পারে আমি ঠিক এখনই কেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছি! আসলে আমি সব সময়ই নিজের ফর্মের সেরা সময় থাকতে থাকতে ক্রিকেটকে বিদায় জানাতে চেয়েছি। আমার মনে হয়, ভারত ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয়ের পর এটাই আমার কাছে আদর্শ সময়। তা ছাড়া সব কিছুরই একটা শেষ থাকে। আমি এবার এখানেই থামতে চাই। আপাতত বিদেশে কোথাও খেলার ইচ্ছে নেই। তবে ঘরোয়া ক্রিকেটে টাইটানসের হয়ে খেলতে পারব বলে আশা করছি। আমি ফাফ ডুপ্লেসি ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের বড় ফ্যান ছিলাম, আছি ও থাকব।”

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :494 বার!

JS security