আয়েবাপিসি : সেলিম আলম সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক, লাবণ্য চৌধুরী সদস্য সচিব নির্বাচিত

অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের আসন্ন দ্বি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে গঠিত সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক নির্বাচিত হয়েছেন সংগঠনের সহ সভাপতি সেলিম আলম এবং সদস্য সচিব নির্বাচিত হয়েছেন ৭১ টিভির ইতালি প্রতিনিধি লাবণ্য চৌধুরী।

এনটিভির স্পেন ব্যুরো প্রধান সেলিম আলম দীর্ঘদিন যাবৎ সাংবাদিকতা করে আসছেন। সংগঠনের বিগত কাউন্সিল অধিবেশনে সেলিম আলম ও লাবণ্য চৌধুরীকে সহ-সভাপতি নির্বাচিত করা হয়। গেল দুই বছর ধরে তারা দুজন সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে সক্রিয় ভূমিকা রাখেন। ফলে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের নির্বাহী কমিটির গুরুত্বপূর্ণ সভায় তাদের দু’জনকে এ দায়িত্ব দেয়া হয়।

দায়িত্ব গ্রহণের পর সেলিম আলম বলেন, আমরা সম্মিলিতভাবে আগামী জানুয়ারিতে অনুষ্ঠিতব্য সংগঠনের কাউন্সিল অধিবেশন সফল করার প্রচেষ্টা চালাবো। স্পেনের রাজধানী মাদ্রিদে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের পরবর্তী দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবার কথা রয়েছে। জনাব আলম সকলকে ঐক্যবদ্ধ থেকে ইউরোপের মাটিতে প্রবাসী সাংবাদিকদের শক্তিশালী এই সংগঠনকে আরো গতিশীল করতে হবে ‌।

ব্যক্তি স্বার্থকে জলাঞ্জলি দিয়ে সকল সদস্যের স্বার্থ সমুন্নত রেখে সকলের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নিতে হবে। তিনি বলেন, আমরা নিরপেক্ষভাবে সম্মেলন সম্পন্ন করতে চাই এবং উপস্থিত সকল সদস্যের মতামতের ভিত্তিতে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের আগামী দিনের নেতৃত্ব নির্বাচন করতে চাই ‌ আমাদের মনে রাখতে হবে নানা প্রতিকূলতা পেরিয়ে আমাদেরকে বিদেশের মাটিতে সাংবাদিকতা করে যেতে হচ্ছে।

আগামী দিনে এই সংগঠনটি একটি শক্তিশালী ও গ্রহণযোগ্য সংগঠনে পরিণত হবে বলে প্রত্যাশা করেন জনাব সেলিম আলম ‌সদস্য সচিব লাবণ্য চৌধুরী বলেন, অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাব হবে ইউরোপে কর্মরত সাংবাদিকদের একটি মর্যাদাশালী সংগঠন। কারো ব্যক্তিগত ইচ্ছার প্রতিফলন ঘটবে না এখানে। সকল সদস্যের মতামতকে গুরুত্ব দিয়ে সম্মেলন প্রস্তুতি কমিটি আগামী দিনে একটি পূর্ণাঙ্গ, সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাহী কমিটি উপহার দেবে বলে তিনি প্রত্যাশা করেন।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :43 বার!

JS security