উন্নয়ন করতে না পারলে উন্নয়নে কাউকে বাঁধা দেবেন না: পরিকল্পনা মন্ত্রী

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন আছাব উদ্দিন সরদার আজীবন আওয়ামী লীগের রাজনীতি করে গেছেন, তার মতো নিবেদিত প্রাণ নেতার দলে বড়ই প্রয়োজন। তিনি বলেন, আমি উন্নয়নে বিশ্বাসী, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দেশের উন্নয়নে কাজ করার নির্দেশ দিয়েছেন। আমি নেত্রীর পরামর্শ নিয়ে উন্নয়ন করে যাচ্ছি। 

রোববার (৩ অক্টোবর) বিকেলে দিরাই উপজেলা আওয়ামী লীগ আয়োজিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রয়াত আছাব উদ্দিন সরদার স্মরণে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

উপজেলা আওয়ামী লীগ নেতা মজির উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়ের পরিচালনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল হুদা মুকুট, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল। মন্ত্রী দুঃখ করে বলেন আমি যখন সুনামগঞ্জের উন্নয়ন করতে ব্যস্ত ঠিক সে সময়ে আমাদের দলের কিছু সুবিধাবাদীরা আমার নামে বদনাম করছে, আমি নাকি শুধু শান্তি গঞ্জের উন্নয়ন করছি। 

তিনি বলেন, আমি চেয়ে ছিলাম স্থানীয় এমপি জয়া সেনগুপ্তা কে নিয়ে  সবাই ঐক্যবদ্ধ ভাবে আছাব উদ্দিন সরদার সহ সকল প্রয়াতদের শোকসভা করবো আমি তাকে ফোন ও করেছিলাম, তিনি অসুস্থতার অজুহাতে আমার গুরুত্ব দেননি। মাননীয় প্রধানমন্ত্রী আমার যোগ্যতা আছে বলেই আমাকে এ মহান দায়িত্ব দিয়েছেন। আপনাদের উন্নয়নের যোগ্যতা নাই বলেই উন্নয়নের বিরোধিতা করছেন। তিনি দিরাই শাল্লার উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছেন বলে উল্লেখ করেন। 

মন্ত্রী বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে উন্নয়ন কে বাধাগ্রস্থ করবেন না। আমি নেত্রীর নির্দেশে সুনামগঞ্জ জেলা যেসব বড় বড় ম্যাগা প্রজেক্ট করেছি এবং করছি অতীতে তা কেউ করতে পারেননি এবং ভবিষ্যতে ও করতে পারবেন না। 

তিনি দিরাই শাল্লার এমপি ড জয়া সেনগুপ্তা’র সমালোচনা করে বলেন, আমি আওয়ামী লীগ সরকারের মন্ত্রী আমি সারাদেশের মন্ত্রী আমি সুনামগঞ্জ জেলা যেসব বড় বড় ম্যাগা প্রজেক্ট করেছি এবং করছি অতীতে আপনার স্বামী ও তো এমপি মন্ত্রী ছিলেন কই উন্নয়ন তো করেননি। আমি সরকারের মন্ত্রী হিসেবে সুনামগঞ্জ জেলার প্রতিটি এলাকায় উন্নয়ন করতেছি এতে সরকারের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে জনগণের কাছে। দিরাই শাল্লার উন্নয়ন কই? আপনি নিজে উন্নয়ন করবেন না আবার আমাকে ও উন্নয়ন করতে দেবেন না এটা কেমন কথা? আমার আসার খবর শুনে হাজার হাজার মানুষ বৃষ্টিতে ভিজে অপেক্ষা করছেন। কেন? তারা উন্নয়ন চান তাঁরা রাস্তা চান তাদের কে বঞ্চিত করা হয়েছে এত বছর। আমি দিরাই শাল্লার উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছি। বর্তমান সরকার উন্নয়নের সরকার। বিএনপি এখন দেউলিয়া হয়ে গেছে। তাদের দিন শেষ। 

তিনি দিরাই শাল্লার এমপি ড জয়া সেনগুপ্তা’ কে বলেন আসুন বিরোধীতা না করে ঐক্যবদ্ধ হয়ে হাওরবাসীর জন্য কিছু করি। এতে দিরাই শাল্লাবাসী আপনাকেই বাহবা দিবে। আপনারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন আল্লাহ যেন তাকে দীর্ঘ হায়াত দান করেন এবং বাংলাদেশের মানূষের কল্যানে কাজ করে যেতে পারেন এবং বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে দাড় করাতে পারেন। আমি আপনাদের সকল দাবি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবো ইনশা আল্লাহ। 

এর আগে সদ্য প্রয়াত উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিমপুর ইউনিয়ন পরিষদের ৪ বারের চেয়ারম্যান আছাব উদ্দিন সর্দারের বাসায় যান এবং শোকাহত পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :47 বার!

JS security