এমসি কলেজের মাঠ রক্ষার্থে মানববন্ধন, মেয়রের গাড়ি আটকে দিলো শিক্ষার্থীরা

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের মাঠ রক্ষার্থে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। শনিবার দুপুর ১২টায় এমসি ছাত্রাবাসের সামনে এ মানববন্ধন হয়। এ সময় ওই পথ দিয়ে গাড়ি করে যাচ্ছিলেন মেয়র আরিফুল হক চৌধুরী। তার গাড়ি আটকে দেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা।

পরে মেয়র আরিফ গাড়ি থেকে নেমে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এমসি কলেজ মাঠকে দখলমুক্ত করার প্রতিশ্রুতি দিয়ে শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন মেয়র আরিফ।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, ডিআইজি, মেট্রোপলিটন কমিশনার, শিক্ষামন্ত্রণালয়, মহাপরিচালকসহ বিভিন্ন দপ্তরে এমসি কলেজের মাঠ রক্ষার জন্য স্মারকলিপি দিয়েছি। আমাদের শিক্ষকসহ শিক্ষার্থীদের আজ ক্লাসে থাকার কথা, কিন্তু একটি কুচক্রী মহলের হাত থেকে অত্র কলেজের মাঠকে রক্ষা করতে আমরা রাস্তায় এসে দাঁড়িয়েছি। এটা কোনো ব্যক্তির মালিকানাধীন জায়গা নয়, এটা সরকারি জায়গা। অত্র কলেজ থেকে অনেকে শিক্ষা গ্রহণ করে সরকারি উচ্চপদস্থ জায়গায় কাজ করেছেন এবং করছেন। সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদও অত্র কলেজের পড়াশোনা করেছেন।

বক্তারা বলেন, মানুষের যাতায়াতের সুবিধার জন্য এমনিতেই রাস্তা ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু রাতের আঁধারে মাঠের ভেতরে এসে ড্রেন করার নামে বিরাট খাল খনন করা হয়। প্রায় ১০ ফুট প্রস্থ এবং ৫৯৪ ফুট দৈর্ঘ্য খাল খনন করা হয়েছে। অনতিবিলম্বে এর কোন সমাধান না হলে এমসি কলেজের শিক্ষার্থীরাসহ সিলেটের সর্বস্তরের মানুষকে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। প্রয়োজন হলে আমরা উচ্চ আদালতে যেতে রাজি আছি।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন রাসেল আহমেদ, সৌরভ দাস, শামীম আলী, রুবেল আহমেদ, দেলোয়ার হোসেন রাহি, রুহেল আহমেদ, আহমেদ শিহাব খান, রুখন, ইমরান, সায়েম, শাব্বির শুভ, আপন, পল্লবী দাস, কাওসার, মৌ, রিয়াদ, নিপু, মিরাজ, জহিরুল প্রমুখ।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :102 বার!

JS security