খোকার সম্মানে বৃহস্পতিবার বন্ধ ঢাকার ২ সিটি

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার প্রতি শ্রদ্ধা জানাতে আগামীকাল বৃহস্পতিবার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন পূর্ণ দিবস বন্ধ থাকবে। খোকার মৃত্যুতে তার প্রতি সম্মান প্রদর্শন করে করপোরেশনের প্রচলিত নিয়ম অনুযায়ী এই ছুটি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনসহ সব আঞ্চলিক কার্যালয় বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবন প্রাঙ্গণে খোকার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। গত ৪ নভেম্বর ক্যানসার আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিএনপি নেতা সাদেক হোসেন খোকা। বুধবার তার মরদেহ নিয়ে দেশের পথে রওয়ানা দিয়েছেন স্বজনরা।

বৃহস্পতিবার মরদেহ দেশে পৌঁছানোর পর বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। একইদিন মরহুমের মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে।

বাদ জোহর নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মরহুমের মরদেহ নিয়ে যাওয়া হবে এবং সেখানে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে গোপীবাগে মরহুমের নিজস্ব বাসভবনে মরদেহ নিয়ে যাওয়া হবে। বাদ আসর মরহুমের বাসভবন থেকে মরদেহ ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে এবং সেখানে শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে জুরাইন কবরস্থানের বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে ঢাকা সিটির সাবেক এই মেয়রকে।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :195 বার!

JS security