গভর্নিং বডিতে এমপির স্থলে থাকবেন আমলারা

গ্লোবাল ডেস্ক:- জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত যেসব কলেজের সভাপতি পদে এমপিরা রয়েছেন, সেইসব কলেজের সভাপতি দায়িত্ব প্রশাসনিক কর্মকর্তাদের দেয়া হয়েছে। এমপিরা সভাপতির দায়িত্বে থাকা কলেজগুলোর বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের দেয়া হয়েছে৷ জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এ সংক্রান্ত চিঠি জারি করা হয়েছে।

সোমবার জাতীয় কলেজ পরিদর্শক অধ্যাপক মনিরুজ্জামান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত অনেক কলেজে সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্যরা গভর্নিং বডির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। মহামান্য হাইকোর্ট বিভাগের রায় অনুযায়ী মাননীয় সংসদ সদস্যরা গভর্নিং বডির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন না। তাই, কলেজগুলোতে পরবর্তী সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত বর্তমানে দায়িত্ব পালনরত সংসদ সদস্যের স্থলে বিভাগীয় পর্যায়ে বিভাগীয় কমিশনার, জেলা পর্যায়ে জেলা প্রশাসক এবং উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তারা গভর্নিং বডির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, সম্প্রতি উচ্চ মাধ্যমিক কলেজের পর এবার ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি পদেও সংসদ সদস্যদের (এমপি) থাকা অবৈধ ঘোষণা করে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়েছে। রায়ে বলা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানে সংসদ সদস্যদের সভাপতি হিসেবে নিয়োগ বা মনোনয়ন সংবিধানের মূল উদ্দেশ্যের সঙ্গে সাংঘর্ষিক।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :158 বার!

JS security