ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিশু দিবসের আলোচনা সভা ও শিশুদের শপথ বাক্যপাঠ

ঠাকুরগাঁও থেকে মাহমুদ আহসান হাবিব :- বিশ্ব শিশু দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ে আলোচনা সভা ও শিশুদের যৌতুক, বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক বিরোধী শপথ পাঠ অনুষ্ঠিত হয়েছে। ইসলামিক রিলিফ বাংলাদেশ ঠাকুরগাঁও শাখার আয়োজনে গতকাল বুধবার সকালে সদর উপজেলা পরিষদ হলরুমে এ সভাটি অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিতে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান (পিপিএম), বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, আরকে স্টেট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম স্বপন, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, ইসলামিক রিলিফ ঠাকুরগাঁও প্রোগ্রাম ম্যানেজার শাহাজান সিরাজ, সংস্থার আওতাভুক্ত শিশু শিক্ষার্থী হাসনা হেনা প্রমুখ। অনুষ্ঠানে সংস্থার আওতাভুক্ত সুবিধাভোগী শিশু, অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

সভার শুরুতেই যৌতুক, বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক বিরোধী শপথ পাঠ করান বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম। তার সাথে শিশুরা শপথ পাঠ করে। পরে বিভিন্ন পাবলিক পরীক্ষায় ভাল ফলাফল প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। উল্লেখ্য, ইসলামিক রিলিফ বাংলাদেশ সারা দেশের ন্যয় ঠাকুরগাঁওয়ে ৪৩০ জন এতিম শিশু ও তাদের পরিবারের উন্নয়নে কাজ করে আসছে। উল্লেখিত শিশুদের শিক্ষা, স্বাস্থ্য, আর্থিক উন্নতির জন্য প্রতিমাসে জনপ্রতি ২৬ ইউরো এর সমপরিমান টাকা সহায়তা প্রদান করে আসছে সংস্থাটি।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :125 বার!

error: Content is protected !!
JS security