তিনদিনে সিলেটে কর আদায় ১৬ কোটি ৬১ লাখ টাকা

স্টাফ রিপোর্টার:-   সপ্তাহ ব্যাপী আয়কর মেলায় সিলেটে তিন দিনে ১৬ কোটি ৬১ লাখ ১ হাজার ৭৯৮ টাকা আদায় হয়েছে। এরমধ্যে শনিবার (১৬ নভেম্বর) সিলেট,মৌলভীবাজার, সুনামগঞ্জ জেলা এবং বালাগঞ্জ ঙ গোলাপগঞ্জ উপজেলার মেলা থেকে মোট আদায় ৯ কোটি ৯৬ লাখ ৭৭ হাজার ৮০৭ টাকা আদায় হয়েছে। আর আগের দুই দিনের আদায় ছিল ৬ কোটি ৬৪ লাখ ২৩ হাজার ৯৯১ টাকা।

কর অঞ্চল সিলেটের উপ কর কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) কাজল সিংহ এ তথ্য নিশ্চিত করে বলেন, এদিন সিলেট নগরের মোহাম্মদ আলী জিমনেশিয়ামে আয়োজিত ৭দিন ব্যাপী মেলার তৃতীয় দিনে মোট আদায় হয় ৯ কোটি ৮০ লাখ ৩৭ হাজার ২২৫ টাকা, বিপরীতে রিটার্ন দাখিল করেন ৯৯৮ জন, সেবা নেন ৩ হাজার ৫১০ জন, নতুন ইটিআইএন নিয়েছেন ৮১ জনে। এ নিয়ে সিলেটে নগরের কর মেলায় মোট রিটার্ন দাখিল করেছেন ৩ হাজার ৯১ জন, মোট সেবা নিয়েছেন ৮ হাজার ৮১ জন এবং ১৭৪ জন নতুন ইটিআইএন রেজিস্ট্রেশন করেছেন।

এছাড়া বিভাগ জুড়ে নতুন ইটিআইএন নিয়েছেন ২৩১ জন, রিটার্ন দাখিল করেছেন ৪ হাজার ৫৩৫ জন এবং সেবা নিয়েছেন ১০ হাজার ৯৮৬ জন। মৌলভীবাজারে দুই দিনে মেলা থেকে ১ হাজার ৯০ জনের রিটার্ন দাখিলের বিপরীতে আদায় ৩০ লাখ ৩ হাজার ৪৩ টাকা, মোট সেবা নিয়েছেন ১ হাজার ৪৭৭ জন এবং এই জেলায় নতুন করদাতা হয়েছেন ৩৯ জন।

সুনামগঞ্জে মেলার প্রথম দিনে ২ লাখ ২ হাজার ২৮৬ টাকা কর আদায় হয়েছে, রিটার্ন দাখিল করেছেন ১৩৯ জনে এবং সেবা নিয়েছেন ৮৭২ জনে। এই জেলায় নতুন ইটিআইএন নিয়েছেন ১৪ জনে।

সিলেটের বালাগঞ্জ উপজেলায় মেলার দুই দিনে ১ লাখ ৩২ হাজার ৬৩৫ টাকা কর আদায় করা হয়। রিটার্ন দাখিল করেন ১৭৮ জনে, সেবা নিয়েছেন ৫০১ জনে এবং ৩ জনে নতুন ইটিআইএন নিয়েছেন। এছাড়া জেলার গোলাপগঞ্জ উপজেলায় মেলার প্রথম দিনে রিটার্ন দাখিল করেন ৩৭ জনে, বিপরীতে ৮৯ হাজার ৭২০ টাকা কর আদায় করা হয় এবং একজনে নতুন ইনিআইএন নিয়েছেন।

এর আগে শুক্রবার (১৫ নভেম্বর) সিলেট, মৌলভীবাজার ও বালাগঞ্জ থেকে ৪ কোটি ২১ লাখ ৮ হাজার ৬৮২ টাকা আদায় হয়েছে। সিলেট নগরের মোহাম্মদ আলী জিমনেশিয়ামে আয়োজিত ৭দিন ব্যাপী মেলার দ্বিতীয় দিনে আদায় হয়েছে ৪ কোটি ৩ লাখ ২১ হাজার ৫৮০ টাকা, মৌলভীবাজারে চারদিন ব্যাপী মেলার প্রথম দিনে আদায় ১৬ লাখ ৮৯ হাজার ৬০২ টাকা, রিটার্ন দাখিল করেছেন ৩৩০ জন, সেবা নিয়েছেন ৫১০ জন এবং ১৪ জন নতুন ইটিআইএন গ্রহণ করেছেন। বালাগঞ্জ উপজেলায় দুই দিন ব্যাপী মেলার প্রথম দিনে ৯৭ হাজার ৫০০ টাকা আদায় হয়েছে। এখানে রিটার্ন দাখিল করেছেন ৪৭ জন, সেবা নিয়েছেন ২১৮ জন এবং নতুন ইটিআইএন নিয়েছেন ৩ জনে।

এর আগে বৃহস্পতিবার সিলেটে মেলার উদ্বোধনী দিনে ২ কোটি ৪৩ লাখ ১৫ হাজার ৩০৯ টাকা কর আদায় হয়। এদিন মেলায় রিটার্ন দাখিল করেন ১ হাজার ৮৫ এবং নতুন ইটিআইএন নেন ৭৪ জনে।

কর অঞ্চল সিলেটের উপ কর কমিশনার কাজল সিংহ আরও বলেন, মেলায় সার্ভিস ডেস্ক, ইটিআইএন, রিটার্ন গ্রহণ, সঞ্চয়ী ব্যুরো,সামরিক-আধা সামরিক, সশস্ত্র বাহিনী ও মুক্তিযোদ্ধা বুথ, সিনিয়র সিটিজেন, আইনজীবী, মহিলা প্রতিবন্ধী ও সাংবাদিকদের ব্যাংকসহ ২৫টি বুথের মাধ্যমে সেবা দেওয়া হচ্ছে। “আমরা স্বাবলম্বী হব সকলে কর দেব” এই স্লোগানে সাত দিন ব্যাপী আয়কর মেলা আগামী ২০ নভেম্বর পর্যন্ত চলবে।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :128 বার!

JS security