দক্ষিণ সুনামগঞ্জে গৃহহীনের ঘর হয়ে গেলো দোকানকোঠা – যুবলীগ নেতার বিরুদ্ধে অভিযোগ

সুনামগগঞ্জ প্রতিনিধি :- দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব বীরগাঁও ইউনিয়নে প্রভাবশালী পরিবারকে আশ্রয়ন প্রকল্পের গৃহহীনের ঘর নির্মাণ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। দলীয় প্রভাব খাঁটিয়ে নিজের বড় ভাইয়ের নামে গৃহহীনের ঘর বাগিয়ে এনে বাজারে দোকানকোঠা করে স্থানীয় দুই ব্যবসায়িকে ভাড়া দিয়ে সরকারি উন্নয়নকে বাঁধাগ্রস্ত করার অভিযোগ পাওয়া গেছে উপজেলা যুবলীগের সহ সভাপতি মিজানুর রহমান ওরফে নিজাম উদ্দিনের বিরুদ্ধে। 

সম্প্রতি জেলা প্রশাসক বরাবারে এমন একটি অভিযোগ দিয়েছেন দোলন মিয়া নামে বীরগাঁও গ্রামের স্থানীয় এক বাসিন্দা। সরকারের উন্নয়ন যথাযতভাবে ব্যবহার ও প্রকৃত উপকারভোগীদের কাছে সরকারি উন্নয় পৌঁছে দিতে বাজারে নির্মিত আশ্রায়ন প্রকল্পের ঘর প্রকৃত গৃহহীনকে প্রদানের জন্য দাবি জানিয়েছেন তিনি।

অভিযোগ সূত্রে জানা গেছে, আশ্রয়ন প্রকল্পের আওতায় উপজেলার পূর্ব বীরগাঁও ইউনিয়নে কিছু ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। ইউনিয়নের ৭ নং ওযার্ডের বীরগাঁও গ্রামের প্রভাবশালী শামছুনূর মিয়া একটি ঘর পেয়েছেন। শামছুননূরের নিজস্ব বসতবাড়ী ,ধনসম্পত্তি ও অনেক ফসলি জমি থাকা সত্তে¡ তাঁর ছোট ভাই উপজেলা যুবলীগের সহ সভাপতি মিজানুর রহমান দলীয় প্রভাব খাঁটিয়ে বড় ভাই শামছুননুরের নামে গৃহহীনের ঘর বাগিয়ে এনে স্থানীয় বাজার পশ্চিমপাড়া পয়েন্ট নির্মাণ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। নির্মিত ঘরে গৃহহীনের বসবাস করার কথা থাকলেও শামছুননুর ও তাঁর ভাই মিজাননূর বাজারের স্থানীয় দুই ব্যবসায়িকে দোকানকোটা ভাড়া দিয়ে বিগত ৬ মাস ধরে ব্যবসা পরিচালনা করে আসছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

সরকারের এই গুরুত্বপূর্ণ উন্নয়ন আশ্রয়হীন ও গৃহহীনের জন্য বাস্তবায়ন হওয়ার কথা থাকলেও এখানে এর বিপরীত হওয়ায় জনমনে নানা প্রশ্ন উঠেছে। সরকারের উন্নয়নের যথাযথ বাস্তবায়নের স্বার্থে ঘরটি প্রকৃত উপকারভোগীদের প্রদানের দাবি জানিয়েছেন এলাকার সচেতনমহল।  বুধবার সরেজমিনে এলাকায় গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়।   
অভিযোগের ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, বিষয়টি স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে বিষয়টি খতিয়ে দেখা হবে। অভিযোগের  সত্যতা পেলে বিহীত ব্যবস্থা গ্রহণ করা হবে।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :279 বার!

JS security