দক্ষিণ সুনামগন্জ উপজেলায় কয়েকটি রাস্তার বেহাল অবস্থা

এস,কে,ইকবাল হুসাইন (দক্ষিণ সুনামগন্জ প্রতিনিধি):- দক্ষিণ সুনামগন্জ উপজেলার ছয়হারা থেকে সলফ ,মৌওগাঁও , ছয়হারা, লালপুর, আমরিয়া , কাবিলাকাই, বুরুমপুর এর মধ্য যে পাকা রাস্তাটি অতিবৃষ্টি ও ঢলের পানিতে প্রথম দফার বন্যায় ভাঙন দেখা দেয়। পরে দ্বিতীয় দফা বন্যার পানি প্রবল তোড়ে সড়কের ভাঙা অংশ দিয়ে পানি লোকালয়ে প্রবেশ করছে। তৃতীয় বারের ঢলের পানির চাপে বিভিন্ন অংশ ভেঙে গেছে। মোট সাতটি গ্রামের মানুষ যাতায়াত করে এই রাস্তা দিয়ে এবং গাড়ি চলাচল করতে পারছে না রাস্তা দিয়ে সাময়ীক ভাবে চলাফেরা করার জন্য ছোট বাঁশের সাঁকো কিন্তু এই সাঁকো দিয়ে পথচারি মানুষ ছোট বড় অনেকেও পারাপার হতে পারছেন না এখন গ্রাম গুলো দীপ এর মত বসবাস করছে । না পারছেন কোথাও যেতে না পারছেন মানুষ চলাফেরা করতে । মানুষ চলাচল করতে খুব কষ্ট হয় । এ দিকে গ্রামের ছুট বড় ব্যবসায়ীরাও পড়েছে বিপাকে যার কারণে তাদের ব্যবসার অবস্থা খুব খারাপ মালামাল আনতে পারছেন না ছোট বড় ব্যবসায়ীরা।  গ্রামের মানুষ শহর মুখিও হতে পারছেন না । পারছেন না নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে শ্রমিকরা গাড়ি নিয়ে রাস্তার দিকে যাওয়া আসা করতে পারছেনা ।

ছয়হারা গাড়ি স্টেশন এর সভাপতি মোঃ কামরুল ইসলাম চৌঃ বলেন আমরা গাড়ি নিয়ে যাতায়াত করতে পারছিনা আমাদের রাস্তার কারনে বন্যায় আমাদের রাস্তা খারাপ করে ফেলেছে এখন আমরাও বড় বিপদের মধ্য আছি আমারা গাড়ি না চালাতে পারলে আমাদের শ্রমিকেরা অনাহারে দিন কাটাতে হবে আবার আমাদের অনেকেরও গাড়ি চালালে সংসার চলে তাই অনেক ক্ষতির মধ্য পড়ছি অনেকেও আবার কিস্তির মাধ্যমে গাড়ি ক্রয় করেছেন এখন সময় মত কিস্তি দিতে পারছেন না শ্রমিকেরাও ফলে তাদের হতাশার মধ্য আছেন গরিব শ্রমিকেরাও । এবং স্থানীয় জনগনদের জিজ্ঞাসা করা হলে তারা বলেন তাদের চলাফেরার অনেক কষ্ট হচ্ছে । আমরা এখন পায়ে হেঁটে প্রায় ২/৩ কিলোমিটার যেতে হয় । বন্যার পানি আমাদের অনেক কষ্টের মধ্য ফেলেছে শুধু রাস্তা নয় আমাদের ঘর বাড়িতে পানি ওঠেছিল এখন আমাদের আর কষ্টের মধ্য ফেলেছে আমাদের শেষ ভরসা ছিল রাস্তা এখন রাস্তাও ভেঙে গেছে আমাদের চলাফেরা করতে অনেক অসুবিদার মধ্য পড়েছি ।

দরগাপাশা ইউনিয়ন এর চেয়ারম্যান মোঃ মনির উদ্দিন তিনি বলেন বন্যা আমাদের যা ক্ষতি করেছে তা আর বলার মত নয় । আমরা জনগন এর পাশে আছি তাদের দুঃখ এর সময় আমি যতটুকু পারছি জনগনের জন্য কাজ করে চলছি বিশেষ করে আমাদের রাস্তাটা খুব জরুরি সরকারের কাছে আবেদন করছি আমাদের রাস্তাটা মেরামত করারা জন্য এই ৫টি গ্রামের প্রায় ১০/১২ হাজার মানুষের আবেদন সরকারের কাছে তাদের রাস্তাটা যেন মেরামত করা হয় বিশেষ করে আমাদের পরিকল্পনামন্ত্রীর কাছে আমাদের আবেদন আমাদের রাস্তা টি যেন মেরামত করে দেন।  

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :343 বার!

JS security