দক্ষিণ সুরমায় সাইফুর রহমান পার্ক হচ্ছে শেখ হাসিনা শিশু পার্ক, এলাকাবাসীর ক্ষোভ


 গ্লোবাল সিলেট ডেস্কঃ-   প্রয়াত অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম রহমান জীবিত থাকা অবস্থায় সিলেটের দক্ষিণ সুরমার হবিনন্দীতে শিশু পার্ক গড়ে তোলার জন্য প্রথম দফায় স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেওয়া হয় ১৭ কোটি ৬৫ লাখ টাকা ।  কথা ছিলো কাজটি শেষ হলে পার্কটির নাম হবে ‘এম সাইফুর রহমান শিশু পার্ক’।

দক্ষিণ সুরমার আলমপুরস্থ নির্মাণাধীন এ পার্কের উদ্বোধন জুলাই মাসে করার পস্তুতি চলছে। প্রকল্পের কাজের প্রায় শেষ পর্যায়ে সম্প্রতি অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য আবুল মাল আবদুল মুহিতের একটি ডিও লেটারের সূত্র ধরে পার্কটির নামকরণ হয় ‘জননেত্রী শেখ হাসিনা শিশু পার্ক’।  দীর্ঘ ১২ বছর পর আলোর মুখ দেখতে যাওয়া পার্কটি ‘এম. সাইফুর রহমান শিশু পার্ক’ নাম পরিবর্তন করে নামকরণ করা হচ্ছে জননেত্রী শেখ হাসিনা শিশু পার্ক’ নামে।

নাম পরিবর্তনের এমন খবরে ক্ষোভ জানিয়েছেন এলাকাবাসী। এলাকাবাসী বলছেন সিলেটের উন্নয়নে প্রয়াত অর্থমন্ত্রওী সাইফুর রহমানের অবদান অনস্বীকার্য। শিশু পার্কটির কাজ শুরু করা প্রয়াত এ মন্ত্রী কেবল বিএনপির রাজনীতির সাথে যুক্ত থাকা ফলে এমনটি করছে সরকার। শিশু পার্কটির নাম পরিবর্তন করার জন্য সরকারের কাছে দাী জানিয়েছেন এলাকাবাসী।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল হক বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় এক চিঠির মাধ্যমে পার্কের নাম চূড়ান্তকরণের বিষয়টি অবহিত করেছে।  ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্কের নামকরণের বিষয়ে চিঠি এসেছে।

সিসিক সূত্রে জানা যায়, ২০০৬ সালের জুলাই থেকে ২০০৮ সালের জুন পর্যন্ত দুই বছরে ৫ কোটি ২৫ লাখ টাকা খরচের পর বন্ধ হয়ে যায় কাজ। এরপর থেকেই পরিত্যক্ত অবস্থায় ১২ বছর ধরে অদৃশ্য কারণে চালু করা হয়নি পার্কটি।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :730 বার!

JS security