দিরাইয়ে বিনামুল্যে কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন


দিরাই প্রতিনিধি :-  সুনামগঞ্জের দিরাইয়ে যুক্তরাজ্য প্রবাসীদের আর্থিক সহযোগিতায় এলাকার অস্বচ্ছল ছাত্রছাত্রী ও বেকার যুবক যুবতীদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিনামুল্যে কম্পিউটার প্রশিক্ষণ কোর্স চালু করেছে। বৃহস্পতিবার সকাল ১১টায় সংগঠনের দিরাই গার্লস স্কুল মার্কেটস্থ কার্যালয়ে দিরাই-শাল্লা কালচারাল এন্ড ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ কে কর্তৃক পরিচালিত এই প্রশিক্ষণ কোর্সের ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। উদ্বোধনপুর্ব আলোচনা সভায় সংগঠনের সভাপতি মো. আশিক মিয়ার সভাপতিত্বে ও অনলাইন নিউজ পোর্টাল কলম শক্তি ডটকম সম্পাদক মোশাহিদ আহমদ এবং জয়ন্ত সরকারের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী, ইউএনও শরিফুল ইসলাম, পৌর মেয়র মোশাররফ মিয়া, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আলআমিন সরদার, সংগঠনের প্রধান উপদেষ্ঠা আব্দুল লতিফ জেপি, যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব খালেদ রেজা খান, দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান রিপা সিনহা, সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাফর ইকবাল, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, এসআই রুপক কর্মকার, সাংবাদিক প্রশান্ত সাগর দাস, ইকবাল আহমদ, আবু হানিফ চৌধুরী, রুকনুজ্জামান জহুরী, প্রভাষক মিজানুর রহমান পারভেজ, আবু হেনা, সমাজকর্মী শাহিন আলম, মিজানুর রহমান পাবেল, সুমন মিয়া, উজ্জ্বল চৌধুরী প্রমুখ।

প্রশিক্ষন কোর্সটি ধারাবাহিকভাবে পরিচালনার কথা উল্লেখ করে এসাসিয়েশনের সভাপতি মোঃ আশিক মিয়া জানান, দুই মাস মেয়াদী কোর্স পরিচালনা করা হবে, প্রতি কোর্সে ৬০ থেকে ৯০জন প্রশিক্ষনার্থী প্রশিক্ষণের সুযোগ পাবে। কোর্স সমাপ্ত করে প্রত্যেককে মেধার ভিত্তিতে সার্টিফিকেট প্রদান করা হবে, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বিশেষ মুল্যায়ন করা হবে।

উল্লেখ্য, দিরাই শাল্লা কালচারাল এন্ড ওয়েলফেয়ার এসোসিয়েশন প্রতিষ্ঠালগ্ন থেকেই দিরাই শাল্লার অবহেলিত দারিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে আসছে। দিরাই ও শাল্লা উপজেলায় ৭ লক্ষ টাকার শীতবস্ত্র বিতরণ, বিশুদ্ধ খাবার পানির অভাব দূরীকরণে ১২ টি নলকূপ স্থাপন, ৩৬টি কন্যাদায়গ্রস্থ পরিবারের মাঝে পরিবারপ্রতি ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা, অকাল বন্যায় ফসল হারানো কৃষক পরিবারের মাঝে ২০০ বস্তা চাল বিতরণ, গুণিজনদের সম্মাননা প্রদান সহ বিভিন্ন সামাজিক কাজ পরিচালনা করে আসছে।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :166 বার!

error: Content is protected !!
JS security