দিরাই আনোয়ারপুরে ডাস্টবিন নেই,নদীর ঘাটে ময়লা-আবর্জনার স্তূপ

নিজস্ব প্রতিবেদকঃ- সুনামগঞ্জের দিরাই পৌরসদরের ৭ নং ওয়ার্ডের আনোয়ারপুর গ্রামে ময়লা-আবর্জনা ফেলার নির্দিষ্ট কোন জায়গা ও ডাস্টবিন নেই। তাই আশে পাশের স্থানীয়দের ময়লা-আবর্জনা ফেলার একমাত্র জায়গা হল নদীর ঘাট।

খোঁজনিয়ে জানা যায়, ৭,৮ বছর আগেও এলাকায় পুলিশ চেয়ারম্যানের ঘাট হিসেবে পরিচিত এই ঘাটে আশে পাশের স্থানীয় এমকি সংলঘ্ন বাজার থেকেও ছোট থেকে বড় নারী পুরুষ সবাই আসত গোসল করতে। ছোট শিশুরা সাতার শিখত এই নদীর ঘাটে। অনেকেই আবার রান্নাবান্নার পানির কাজ এই ঘাট থেকেই পানি নিয়ে চালিয়ে নিত। এখন আর কেউ গোসল করতে বা সাতার শিখতে এই নদীর ঘাটে আসেনা। আর ঘাট টি ব্যবহার না করার ফরে একশ্রেণীর গাছ ব্যবসায়ী নদীর ঘাটে বড় বড় গাছ ফেলে রেখেছে।

সোহাগ রেজা বলেন, কিছু দিন আগে আমার বড় ভাইয়ের বিয়ে ছিল তাই নদীর ঘাট টি পরিস্কার করে ছিলাম কিন্তু ২ দিন যেতে না যেতেই আবার ময়লার স্তূপ জমে গেছে।

স্থানীয়রা জানায়,এলাকায় থাকা ছোট ছোট গর্তগুলো আর পুকুরগুলো ভারাট কারার ফলে এখন আর ময়লা-আবর্জনা ফেলার জায়গা নেই। তাছাড়া পৌরসভার সৃষ্টিলঘ্ন থেকে আজ পর্যন্ত এখানে ময়লা-আবর্জনা ফেলার জন্য কোন ডাস্টবিন দেওয়া হয়নি।

স্থানীয়রা পৌরসভা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে বলেন অতিসত্বর ডাস্টবিন স্থাপন করে দূষণমুক্ত বসবাসযোগ্য একটি সুস্থ, সুন্দর ও মডেল ওয়ার্ড গড়ে তুলুন এছাড়া এলাকার একমাত্র নদীর ঘাটকে দুষণের হাত থেকে রক্ষাকরুন।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :109 বার!

error: Content is protected !!
JS security