দিরাই-শাল্লা বিএনপির দুঃসময়ে তৃণমূল নেতাকর্মীদের পাশে এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি:- সুনামগঞ্জ জেলা বিএনপির উপদেষ্টা ও বিগত সংসদ নির্বাচনে (সুনামগঞ্জ ২) দিরাই-শাল্লা আসন থেকে প্রাথমিক ভাবে মনোনিত এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল গত (১০ ফেব্রুয়ারি) থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত টানা দিরাইয়ের ৯ টি ইউনিয়ন ও ১টি পৌরসভা এবং শাল্লার ৪টি ইউনিয়নের বিএনপি,যুবদল ও ছাএদলের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন এবং বিভিন্ন পথ সভায় মিলিত হন। 

মতবিনিময় শুরু করার পূর্বে  নিজ গ্রামে শায়িত এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেলের শ্রদ্ধেয় চাচা বিএনপির সাবেক সাংসদ এডভোকেট গোলাম জিলানী চৌধুরীর ও তাঁর শ্রদ্ধেয় পিতা দিরাই উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ও দিরাই-শাল্লা উপজেলা বিএনপির সমন্বয়কারী মরহুম আব্দুস শহীদ চৌধুরীর কবর জেয়ারত করেন।  এ সময় তিনি তার পিতার মাগফেরাতের জন্য সবার কাছে দোয়া চান    

এসময় এডভোকেট পাবেল চৌধুরীকে কাছে পেয়ে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়।

বিভিন্ন ইউনিয়নের বাজারে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল। তিনি তাঁর বক্তব্যে বলেন, এই দুর্নীতিবাজ সরকারের হাত থেকে দেশের আপামর জনসাধারণকে মুক্ত করতে হবে কারণ এই সরকারের সীমাহীন দুর্নীতির ফলে দেশের সুশীল সমাজ ,মধ্যবিত্ত ,নিম্নবিত্ত জনগণ তাদের নৈতিক অধিকার থেকে বঞ্চিত। তাছাড়া রাস্তাঘাট ,শিক্ষা ,স্বাস্থ্যখাতসহ দেশের প্রতিটি সেক্টর দুর্নীতির শীর্ষে অবস্থান করছে । এই সরকারের নেতাকর্মীরা ক্যাসিনো বাণিজ্য নিয়ে মত্ব। তাই আমাদের সকল শ্রেণীর জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিতাড়িত করতে হবে ।

তিনি আরও বলেন , এই  দুর্নীতিবাজ সরকারের পতন ঘটাতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কোন বিকল্প নেই। তাই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে হবে এবং দেশ নায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হলে আমরা বিএনপি,যুবদল,ছাত্রদল ও অঙ্গসংগঠনের তৃণমূল নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হতে হবে। আমরা ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করব ইনশাল্লাহ।

তিনি মতবিনিময় সভা ও পথসভায় উপরোক্ত কথা গুলি বলেন। 

তিনি করিমপুর ইউনিয়নের রজনীগঞ্জ বাজার,জগদল ইউনিয়নের নগদীপুর বাজার,কুলঞ্জ ইউনিয়নের অখিলশাহ বাজার,তারাপাশা বাজার,তাডল ইউনিয়নের ধল বাজার ও টেলিফোন বাজার, দিরাই সরমজ্ঞল ইউনিয়নের বাজার,রাজানগর ইউনিয়নের ছক বাজার এবং রাজানগর বাজার,ভাটিপাড়া ইউনিয়নের মথুরাপুর বাজার ও ভাটিপাড়া বাজার,রফিনগর ইউনিয়নের বাংলা বাজার,চরনারচর ইউনিয়নের মিলনগঞ্জ বাজার এবং শ্যামারচর বাজারে তৃনমূল নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন।।

শাল্লা সফরের শুরুতে এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল নেতাকর্মীদের সাথে নিয়ে শাল্লা উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি খালিপুর গ্রামের আলহাজ তেরা মিয়ার কবর জেয়ারত করেন,পরে তিনি শাল্লার সকল কর্মসুচী শুরু করেন।

তাছাড়া শাল্লা উপজেলা বিএনপি কার্যালয়ে উপজেলা বিএনপির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান গনেদ্র চন্দ্র সরকারের এর সভাপতিত্বে এবং উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মোহাম্মদ আব্দুল আওয়াল এর পরিচালনায় মত বিনিময় সভায় এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল বলেন,দল এখন কঠিন সময় অতিবাহিত করছে,একটি মিথ্যা ও সাজানো মামলা দিয়ে সাবেক তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদ জিয়াকে আওয়ামী কারাগারে আটকে রেখেছে এবং বানোয়াট মামলা দিয়ে বিএনপির চেয়ারপার্সন তারেক রহমানকে দেশে আসতে ফ্যসিষ্ট সরকার বাঁধা দিচ্ছে,এমতাবস্তায় আমরা কে কি পেলাম অথবা কে কি পাব সেটা বড় কথা নয়,এখন ঐক্যবদ্ধ ভাবে আওয়ামী ফ্যাষ্টিট সরকারকে মোকাবিলা করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত এবং বিএনপির ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান কে বীরের বেশে দেশে আনার ব্যাবস্থা করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন শাল্লা উপজেলা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ মিয়া, সাবেক সাংগঠনিক সম্পাদক রেজওয়ান আহমদ ডালিম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুল মজিদ, সাংগঠনিক সম্পাদক রুবেল আহমদ দুলাল, ছাত্রদলের সাবেক সভাপতি সাইফুর রহমান সাইফুর, সাবেক সাধারণ সম্পাদক মো: হাবুল মিয়া, ছাত্রনেতা এইচ এম এরশাদ, রফিউর রাব্বু সহ অন্যান্য নেতৃবৃন্দ। এরপর শাল্লার আঠগাও ইউনিয়নের নিজগাঁও বাজার, হবিবপুর ইউনিয়ন বাজার,বাহাড়া ইউনিয়ন বাজার এবং শাল্লা ইউনিয়নের তৃনমূল নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন। এবং দিরাই-শাল্লার বিভিন্ন পূজা ও নামসংকীর্তন পরিদর্শন করেন।

এদিকে গত ২৩ ফেব্রুয়ারি দিরাই পৌরসদরে উনার বাসভবনে একটি অনুষ্টানে সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারন সম্পাদক নুরুল ইসলাম নুরুল বলেন,অতিথের যেকোন সময়ের তুলনায় সুনামগন্জ জেলা বিএনপি সুসংগঠিত ও ঐক্যবদ্ধ,কেন্দ্র ঘোষিত যে কোন ধরনের আন্দোলন কর্মসুচী ঐক্যবদ্ধ ভাবে পালন করার জন দিরাই উপজেলা ও পৌর বিএনপির নেত্রীবৃন্দের প্রতি আহবান জানান।

এসময় কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি আনছার উদ্দিন, জেলা বিএনপির দপ্তর সম্পাদক জামাল উদ্দিন বাকের.দিরাই উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ কামরুজ্জান,পৌর বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র হাজী আহমদ মিয়া,উপজেলা বিএনপির প্রধান উপদেষ্টা রশিদ আহমদ বাচ্চু,বিএনপি নেতা আব্দুল কাইয়ুম চৌধুরী, জগদল ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি নাজির উদ্দিন চৌধুরী, সাবেক চেয়ারম্যান নুরুল হক তালুকদার,জেলা বিএনপির সদস্য হুমায়ুন কবির তালুকদার,উপজেলা বিএনপির সহসভাপতি সুয়েব হাসান,মানিক মিয়া তালুকদার ,তফুর আলম চৌধুরী,ইয়াহিয়া চৌধুরী, উপজেলা যুবদলের সাবেক সভাপতি সামছুল ইসলাম চৌধুরী,পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান,উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক আবু সাইদ চৌধুরী, দিরাই উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক হুমায়ুন সরদার,জেলা যুবদলের যুগ্মসম্পাদক রিপন হাসান চৌধুরী,জেলা যুবদলের কর্ম সংস্হান স্ম্পাদক মহিউদ্দিন মিলাদ,বিএনপি নেতা ইকবাল হোসেন চৌধুরী,সাবেক মেম্বার বকুল মিয়া,সাবেক মেম্বার আব্দুল মজিদ,উপজেলা তরুন দল সভাপতি রেজাউল করিম চৌধুরী,সাধারন সম্পাদক মনিরুজ্জামান চৌধুরী, উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্মআহবায়ক আবু সাইদ চৌধুরী,দিরাই ডিগ্রী কলেজ ছাত্র দলের আহবায়ক শাহীনুর রহমান,সিনিয়র যুগ্মআহবায়ক সালমান আহমদ সহ কয়েক শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।  

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :583 বার!

JS security