দুই মন্ত্রীর আশ্বাসে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

 গ্লোবাল সিলেট ব্যুরো: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আশ্বাসের পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

যানজট নিরসন, জনভোগান্তি দূর ও রাস্তা সংস্কারের দাবিতে রোববার (১৩ মে) চট্টগ্রাম আন্তঃজেলা বাস মালিক সমিতি এবং চট্টগ্রাম পরিবহন শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এই ধর্ঘটের ডাক দেয়।

কর্মসূচি অনুযায়ী সোমবার (১৪ মে) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মহাসড়কে এই ধর্মঘট চলার কথা ছিল। এছাড়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পরদিন থেকে প্রতিদিন দুপুর ১২টা থেকে তিন ঘণ্টার জন্য যান চলাচল বন্ধ রাখার কথা।

দুপুরে ধর্মঘটের ডাক দেওয়ার পর রাতে চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ানের সঙ্গে বৈঠকে বসেন পরিবহন মালিক-শ্রমিক নেতারা। রাত ৯টায় পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়। বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন সারাবাংলাকে বলেন, সেতুমন্ত্রী  ওবায়দুল কাদের আশ্বাস দিয়েছেন। নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানও অনুরোধ করেছেন। এরপর আমরা ধর্মঘট প্রত্যাহার করেছি।

তিনি বলেন, ফেনীর ফতেহপুরে রেলওয়ে যে ওভারপাস নির্মাণ করেছে সেটার এক পাশ ১৫ মে খুলে দেওয়া হবে বলে মন্ত্রী আমাদের জানিয়েছেন। এরপর যানজট কমে আসবে। সার্বিক বিবেচনায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। ফেনীর ফতেহপুরে রেলওয়ের ওভারপাস নির্মাণের কারণে গত প্রায় ১৫ দিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ব্যাপকভাবে যানজট হচ্ছে। ঢাকা-চট্টগ্রাম যাতায়াতের সময় প্রায় ১৫ ঘণ্টা ছাড়িয়ে গেছে।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :306 বার!

JS security