দেড় কোটি টাকা আত্মসাৎ: ওসমানীর সাবেক উপ-পরিচালক ডা. ছালামসহ তিনজনের বিরুদ্ধে মামলা

গ্লো বাল ডেস্কঃ-   ভুয়া বিলের মাধ্যমে সরকারের প্রায় দেড় কোটি টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ এনে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক উপ-পরিচালক ডা. মো. আব্দুস ছালামসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করেন দুদক সিলেট সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারি পরিচালক মাহবুবুল হক। মামলাটি দুদকের একজন কর্মকর্তা তদন্ত করবেন বলেও এজাহারে উল্লেখ করেন তিনি।

মামলার অন্য আসামীরা হলেন- রাজধানীর বিজয়নগর এলাকার মেসার্স প্রাইম এন্টারপ্রাইজের সত্বাধিকারী মো. জাকির হোসেন (৩৯) ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রাক্তন হিসাবরক্ষক মো. আব্দুল কুদ্দুছ আটিয়া (৬১)।

কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গৌছুল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, ‘দুদকের সিলেট সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারি পরিচালক মাহবুবুল হকের দায়েরকৃত এজাহারটি বৃহস্পতিবার মামলা হিসেবে নথিভূক্ত করা হয়েছে। যার নং-৫০ (২৪/০৫/২০১৮)। দুদক আইনের কয়েকটি ধারায় মামলাটি দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।’

মামলার এজাহারে জানা যায়, ২০১৫-১৬ অর্থবছরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কথিত এমএসআর সামগ্রী সরবরাহের নামে অসৎ উদ্দেশ্যে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ, প্রতারণা, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে ২৪টি ভুয়া বিলের মাধ্যমে সরকারের ১ কোটি ৫৭ লাখ ৯৬ হাজার ৬৪ টাকা উত্তোলন করে আত্মসাত করে লাভবান হয়েছেন আসামীরা। যা দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫ (২) ধারায় শাস্তিযোগ্যে অপরাধ। এজন্য তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হলো। তদন্তে আর কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদেরকেও আসামী করা হবে বলে এজাহারে উল্লেখ রয়েছে।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :357 বার!

JS security