নগরীতে সীমান্তিকের ‘আলোর পথে’ স্মারকগ্রন্থের প্রকাশনা উৎসব সম্পন্ন

নিজস্ব প্রতিবেদকঃ-

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সিলেটে সীমান্তিকের ‘আলোর পথে’ স্মারকগ্রন্থের প্রকাশনা উৎসব সম্পন্ন হয়েছে।

শনিবার সকালে নগরীর উপশহরস্থ বীর মুক্তিযোদ্ধা ড.আহমদ আল কবির-সীমান্তিক কমপ্লেক্সের হল রুমে স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি অর্থনীতিবিদ, মানবসম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ, বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল-কবির।

আলোর পথের সম্পাদক অধ্যক্ষ মো. আব্দুর রউফ তাপাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সীমান্তিকের মহাসচিব মো. শামীম আহমদ, সীমান্তিক সিলেটের চেয়ারম্যান অধ্যক্ষ মাজেদ আহমদ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সীমান্তিকের ডিইডি মো. পারভেজ আলম ও কাজী হুমায়ুন কবির।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল-কবির বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার লক্ষ্যে মুক্তিযুদ্ধের পক্ষের সমমনা কয়েকজনকে নিয়ে সীমান্তিক প্রতিষ্ঠা করেছিলাম। দেশব্যাপী সীমান্তিক মানবসম্পদ উন্নয়নে কাজ করে যাচ্ছে এবং এতে কয়েক হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে, এটি সত্যিই আনন্দের।

তিনি বলেন, এসব কাজ করা সম্ভব হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন করে দেশ গড়ার প্রত্যয়ে কাজ করার জন্য। জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ‘আলোর পথ’ স্মারক গ্রন্থটি আমাদের ক্ষুদ্র প্রয়াস। আগামীতে এই ধারা অব্যাহত থাকবে।

বিশেষ অতিথির বক্তব্যে মো. শামীম আহমদ বলেন, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মুক্তিযুদ্ধের চেতনায় লালিত সংগঠন সীমান্তিক দেশব্যাপী তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ‘আলোর পথে’ স্মারকগ্রন্থে মুক্তিযুদ্ধের চেতনা ও সীমান্তিকের বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়েছে। তিনি এই প্রকাশনা সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ আবদুর রউফ তাপাদার সহ সকলকে অভিনন্দন জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে সম্পাদক অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ তাপাদার বলেন, অল্প সময়ের মধ্যে সকলের সহযোগিতায় আলোর পথে স্মারক গ্রন্থটি প্রকাশ করতে পেরে আমি সত্যিই আনন্দিত।

তিনি মুদ্রণজনিত বিভিন্ন ত্রুটিগুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার আহবান জানান।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :64 বার!

JS security