নগরীর সুরমা তীরবর্তী এলাকা থেকে শতাধিক অবৈধ স্থাপনা – উচ্ছেদ

স্টাফ রিপোর্টারঃ-  সিলেট নগরীর কাজিরবাজার এলাকায় সুরমা তীরবর্তী পৃথক জায়গায় অভিযান চালিয়ে শতাধিক অবৈধ স্থাপনা ও দোকানপাট গুড়িয়ে দিয়েছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক), জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড।

রোববার বেলা সাড়ে ১১ টার দিকে সিলেট জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন ও পানি উন্নয়ন বোর্ড কাজিরবাজার এলাকায় অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদে যৌথ অভিযানে নামে। সিসিকের প্রধান নির্বাহী প্রকৌশলী আলী আকবরকে সাথে নিয়ে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃস্টফার হিমেল রিছিল।

এসময় কাজিরবাজার খেয়াঘাট এলাকায় ৩৩ টি অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। এছাড়া মাছবাজার এলাকায় আরো অন্তত ৩০ টি সহ শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়। সেই সাথে বাকি অন্যান্য অবৈধ স্থাপনা মালিকদেরকে জায়গা খালি করে দিতে সতর্ক করা হয়েছে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃস্টফার হিমেল রিছিল জানান- এর আগে অবৈধ দখলদারদেরকে জায়গা খালি করতে নোটিশ প্রদানের পাশাপাশি গত ৩ দিন আগে পুনরায় মাইকিংও করা হয়েছে। এতে কাজ না হওয়ায় অবৈধ স্থাপনাগুলি গুড়িয়ে দেয়া হয়।

তিনি বলেন- নদীর তীর দখল করে কোনো অবৈধ স্থাপনা থাকবে না। উচ্ছেদ শুরু হয়েছে, নদীর তীর দখলমুক্ত করার আগ পর্যন্ত উচ্ছেদ চলবে।

উচ্ছেদ অভিযানে পানি উন্নয়ন বোর্ডের প্রতিনিধি, সিসিক ও জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, কোতোয়ালী থানার ওসি মো. সেলিম মিয়া, ওসি (তদন্ত) রীতা বেগম, সেকেন্ড অফিসার মো. ইয়াসিনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :71 বার!

error: Content is protected !!
JS security