নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

‘বাংলাদেশ মাইনরিটি পিপলস পার্টি’ নামে নতুন রাজনৈতিক দল আত্মপ্রকাশ করেছে।

শুক্রবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে ‘জয় বাংলা, জয় জনতা’ স্লোগান নিয়ে দলটির বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেন দলটির নেতারা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক সংসদ সদস্য উষাতন তালুকদার।

অনুষ্ঠানে দলটির ১৫১ সদস্যের মধ্যে ২১ সদস্যের নাম ঘোষণা করা হয়। দলটির সভাপতি হিসেবে আছেন শ্যামল কুমার রায়। সাধারণ সম্পাদক হিসেবে আছেন উত্তম কুমার চক্রবর্তী।

আত্মপ্রকাশ অনুষ্ঠানে সংগঠকরা জানান, অসাম্প্রদায়িক চেতনা লালনকারী মানুষের মৌলিক ও রাজনৈতিক দাবিগুলো বাস্তবায়নে রাজনীতির মূলধারায় স্বপক্ষে জনমত সুসংগঠিত করা ও বঞ্চিত-শোষিত গণমানুষের অধিকার প্রতিষ্ঠার সংকল্প নিয়ে এই দল গঠিত হয়েছে।

১৯৭২ সালের মূল সংবিধান পুনঃবহাল ও তা সংরক্ষণে মাইনরিটি পিপলস পার্টি সর্বদা সোচ্চার থাকবে বলে জানানো হয়। এছাড়া আগামী নির্বাচনে এই দলটি অংশগ্রহণ করবে বলেও জানান তারা।

নতুন এই দলটির ইশতেহারগুলোর মধ্যে রয়েছে- জাতীয় সংসদে মাইনরিটি জনগোষ্ঠীর যথাযথ অংশিদারিত্ব ও প্রতিনিধিত্ব নিশ্চিত করার লক্ষ্যে যুক্ত নির্বাচন ব্যবস্থায় সার্বজনীন ভোটের মাধ্যমে দেশের মাইনরিটি অধ্যুসিত প্রতিটি সংসদীয় আসনে একটি করে সংসদ সদস্যপদ সংরক্ষিত করা।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :88 বার!

JS security