নিলামে বিক্রি হলো প্রিন্সেস ডায়ানার গাড়ি

আন্তর্জাতিক ডেস্ক: এক সময় ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস ডায়ানার ব্যবহার করা একটি ফোর্ড এসকর্ট গাড়ি মঙ্গলবার নিলামে বিক্রি হয়েছে। দক্ষিণ আমেরিকার একটি মিউজিয়াম গাড়িটি ৫২ হাজার ৬৪০ পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় ৬১ লাখেরও বেশি টাকা দিয়ে গাড়িটি কিনে নিয়েছে।

১৯৮১ সালের মে মাসে সিলভার রংয়ের গাড়িটি প্রিন্সেস ডায়ানাকে ইনগেজমেন্ট উপহার হিসেবে দিয়েছিলেন প্রিন্স চার্লস। এর দুই মাসের মাথায় সেন্ট পল ক্যাথেড্রালে তাদের ঐতিহাসিক বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়। ১৯৮২ সালে ছয় হাজার পাউন্ডে গাড়িটি কিনে নেন একজন অ্যান্টিক ডিলার।

মঙ্গলবার গাড়িটি আবারও নিলামে তোলা হয়। সাউথইস্ট ইংল্যান্ডের রিমান ড্যানসি অকশন হাউজের লুইস রাবেট জানান, টেলিফোনে নিলামে অংশ নিয়ে গাড়িটি কিনে নিয়েছেন দক্ষিণ আমেরিকান একটি মিউজিয়াম। গাড়িটি এখন সেখানে পাঠানো হবে। তিনি বলেন, ‘প্রাক-নিলামেই গাড়িটি নিয়ে আগ্রহ দেখা যায়।’

গাড়িটিতে এখনও অরিজিনাল ব্রিটিশ নিবন্ধন নম্বর ‘ডব্লিউইভি ২৯৭ডব্লিউ’ লাগানো রয়েছে। এছাড়া গাড়িটির মিটারে এটি ৮৩ হাজার মাইল চলেছে তাও দেখা যাচ্ছে। আশা করা হচ্ছিলো নিলামে এটি ৩০ থেকে ৪০ হাজার পাউন্ডে বিক্রি হতে পারে।

১৯৯৭ সালের আগস্টে প্যারিসে এক গাড়ি দুর্ঘটনায় ৩৬ বছর বয়সে নিহত হন প্রিন্সেস ডায়ানা। আগামী বৃহস্পতিবার তার ৬০তম জন্মদিনে লন্ডনের সাবেক বাসভবন কেনসিংটন প্রাসাদে তার নতুন একটি মূর্তি উন্মোচন করবেন তার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :177 বার!

JS security