নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মায় মা ইলিশ ধরার অপরাধে ১১৭ জেলে আটক

ফৌজি হাসান খাঁন রিকু মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ- মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্যকরে মা ইলিশ ধরার অপরাধে অসাধু ১১৭ জেলেকে আটক করেছে। এ সময় জেলেদের সাথে থাকা ৩ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জালসহ ১০০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। লৌহজং উপজেলার সিনিয়র মৎস কর্মকর্তা মো.আসাদুজ্জামান আসাদ জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে লৌহজং থানার সীমানাধীন অংশে পদ্মা নদীতে।

মা ইলিশ ধরার অপরাধে ও সরকারি আদেশ বাস্তবায়নের লক্ষে লৌহজং থানা পুলিশের সহযোগিতায় বিশেষ অভিযান পরিচালনা করে ১১৭ জন জেলেকে আটক করেছি। পরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) মুহাম্মদ রাসেদুজ্জামানের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়। এ সময় অাদেশ অমান্য করে মা ইলিশ নিধনের অপরাধে আটককৃত অসাধু ১১৭ জন জেলেকে জেল-জরিমানা করাহয়। এদের মধ্যে ৯৩ জন জেলের প্রত্যেককে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড,৬ জন জেলের প্রত্যেককে ৫০০০ টাকা করে মোট ৩০০০০ টাকা,২ জন জেলের প্রত্যেককে ৩০০০ টাকা করে মোট ৬০০০ টাকা এবং ১ জন কে ৪০০০ টাকাসহ মোট ৪০ হাজার টাকা জরিমানা করেন এবং ৩ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জালসহ ১০০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

মা ইলিশ সংরক্ষণ অভিযান সফল ও বাস্তবায়নের লক্ষে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি), মো. ইলিয়াস শিকদার, বিকাশ চন্দ্র বর্মন,উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মো.আসাদুজ্জামান আসাদ ও সহকারী মৎস কর্মকর্তা জনাব মো. ইদ্রিস তালুকদার প্রমুখ। মা ইলিশ নিধন বন্ধ ও সরকারি আদেশ বাস্তবায়নে সহযোগীতা করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে মোবাইল কোর্ট পরিচালনা কার্যক্রমের সমাপ্তি করা হয় ।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :42 বার!

JS security