ন্যায্যমূল্য দিয়ে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় করতে হবে–শামিমা শাহরিয়ার এমপি

স্টাফ রিপোর্টারঃ– ভাটি অঞ্চল খ্যাত এক ফসলের উপর নির্ভরশীল সুনামগঞ্জের হাওরাঞ্চলের কৃষকেরা খরা, অকালবন্যা সহ প্রায়শই প্রাকৃতিক দুর্যোগের কারনে ক্ষতিগ্রস্ত হন এর মধ্যে যতটুকু ফসল পান তার ন্যায্যমূল্য না পেলে উৎপাদন খরচ উঠাতে পারবেন না হাওর পাড়ের কৃষক-কৃষাণীরা। তাই উৎপাদিত ধানের ন্যায্যমূল্য এবং সরাসরি কৃষকের কাছ থেকে সরকারিভাবে অগ্রাধিকারের ভিত্তিতে ভাটি অঞ্চলের ধান ক্রয় করতে সংসদে কথা বলবো।
আমি ইতিমধ্যে আমাদের সুনামগঞ্জের কৃতি সন্তান মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের সাথে এব্যাপারে আলাপ করেছি প্রয়োজনে প্রধানমন্ত্রীর সাথে কথা বলবো আপনাদের একজন হয়ে।
মাননীয় প্রধানমন্ত্রী আমাদের ভাটি এলাকার জন্য আন্তরিক। সুনামগঞ্জের হাওর কন্যা খ্যাত সংরক্ষিত নারী আসনের এমপি ও কৃষকলীগের কেন্দ্রীয় নেত্রী এডভোকেট শামিমা শাহরিয়ার এমপি গতকাল বাংলাদেশ কৃষকলীগ বড়দল (উত্তর) ইউনিয়ন শাখার উদ্যোগে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
কৃষকলীগ নেতা দেলোয়ার হোসেন দোলালের সভাপতিত্বে ও মোঃ আব্দুল আলীর  সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন বিএমবিএফ এর কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব কবি ও লেখক মোঃ আবুবকর সিদ্দিক,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সফল চেয়ারম্যান ও  ৪ নং বড়দল( উত্তর) ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জননেতা জামাল উদ্দিন, এছাড়াও তাহিরপুর, জামালগঞ্জ, মধ্যনগর সহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :170 বার!

error: Content is protected !!
JS security