প্রধানমন্ত্রীর সঙ্গে প্রিয়াঙ্কার সাক্ষাৎ

গ্লোবাল সিলেট ডেস্কঃ–   বলিউড অভিনেত্রী ও জাতিসংঘ শিশু তহবিলের (ইউনিসেফ) শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে গিয়ে এ সাক্ষাৎ করেন তিনি। এ সময় প্রধনামন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহেনাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশে সফররত ইউনিসেফের শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা কক্সবাজারে আশ্রিত মিয়ানমারের রোহিঙ্গা শরণার্থীদের দুঃখ-দুর্দশা দেখতে গত ২১ মে সোমবার বাংলাদেশ সফরে এসেছেন। ওইদিন কক্সবাজারের টেকনাফের শামলাপুর অস্থায়ী রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন প্রিয়াঙ্কা চোপড়া। সে সময় বাংলায় কথা বলে সবাইকে চমকে দেন তিনি। শুধু কথাই নয়, রোহিঙ্গা শিশুদের সঙ্গে খেলাধূুলা করেন তিনি। পরিদর্শন করেন ইউনিসেফ পরিচালিত একটি হাসপাতাল।

এরপর উখিয়ার রয়েল টিউলিপ হোটেলে অবস্থান করেন প্রিয়াঙ্গা। পরের দিন মঙ্গলবার প্রিয়াঙ্কা চোপড়া টেকনাফ সীমান্তের হাড়িয়াখালি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান। তিনি পাঁচ মিনিট হেঁটে নাফ নদের তীরে যান, যেখান দিয়ে রোহিঙ্গারা বাংলাদেশে পালিয়ে আসে। সেখান থেকে আসার সময় একটি মসজিদের সামনে ১৫ রোহিঙ্গা শিশুর সঙ্গে কথা বলেন প্রিয়াঙ্কা।

বুধবার প্রথমে তিনি জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। এরপর একে একে বাঘগুনা, বালুখালী, তাইংখালী ক্যাম্প পরিদর্শন করেন প্রিয়াঙ্কা। এ সময় তিনি মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শিশু-কিশোরসহ অনেকের সঙ্গে কথা বলেন। গত চার দিনে তিনি উখিয়া ও টেকনাফের ১০টি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। বৃহস্পতিবারই তার ঢাকা ছাড়ার কথা রয়েছে। এমনটাই জানালেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :331 বার!

JS security