প্রফেসর মোঃ সালেহ আহমদ আমাদের গর্ব- সিলেটে পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার :: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন প্রফেসর মোঃ সালেহ আহমদ আমাদের গর্ব। এমসি কলেজের অধ্যক্ষ নিযুক্ত হওয়ায় থাকে অভিনন্দন জানিয়ে সমাজের অগ্রসর এই আলোকবর্তিকা শিক্ষার উন্নতিতে আরো অগ্রনী ভূমিকা রাখার আহবান জানান। সিলেট জেলা পরিষদ কনফারেন্স হলে সুনামগঞ্জবাসী আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন আমি শিক্ষার উন্নয়নে কাজ করছি ইতিমধ্যে সুনামগঞ্জে টেক্সটাইল ইনষ্টিটিউট,মেডিকেল কলেজ বিঞ্জান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় স্থাপনের কাজ এগিয়ে চলছে । সুনামগঞ্জে একটি পূর্ণাঙ্গ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দাবি উঠেছে, সে ব্যাপারে সর্বাত্মক প্রচেষ্টা চালানোর আশ^াস প্রদান করে তিনি সুনামগঞ্জে একটি কৃষি বিশ্ববিদ্যালয়ে নির্মানে পরিকল্পনা রয়েছে বলে জানান। তবে শুধু আঞ্চলিকতা নয়, বিশেষ করে বৃহত্তর সিলেটের উন্নয়নে তার বিশেষ পরিকল্পনা রয়েছে উল্লেখ করে এব্যাপারে সকলের সহযোগীতা কামনা করেন। তিনি এবছর ছাতক থেকে সুনামগঞ্জ হয়ে মোহনগঞ্জ পর্যন্ত রেল লাইন স্থাপন হবে বলে উল্লেখ করেন।

গতকাল শুক্রবার সন্ধ্যায় জেলা পরিষদ কনফারেন্স হলে শিক্ষাবিদ, সামাজিক কর্মযজ্ঞের সক্রিয় সংগঠক প্রফেসর মো. সালেহ আহমদ শতবর্ষী প্রজ্ঞাতীর্থ মুরারিচাঁদ কলেজ সিলেটের অধ্যক্ষ নিযুক্ত হওয়ায় সুনামগঞ্জবাসীর উদ্যোগে সংবর্ধনা প্রদান করা হয়। মুরারিচাঁদ কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর আহমদ হোসেন এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজন কমিটির অন্যতম উদ্যোক্তা সৈয়দ সাজিদুর রহমান ফারুক। মাসুক ইবনে আনিসের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, ব্যারিষ্টার আরশ আলী, সিদ্দিকুর রহমান, প্রবীণ সাংবাদিক তাপস দাশ পুরকায়স্থ, প্রফেসর শামীমা চৌধূরী, ছাত্রনেতা জিয়াউল হক জিয়া প্রমূখ।

অনুষ্ঠানের শুরুত পবিত্র কোরআন তিলাওয়াত করেন নাজমুল হোসেন এবং সংবর্ধিত অতিথি প্রফেসর মো. সালেহ আহমেদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় বিভিন্ন সামাজিক সংগঠণ।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :230 বার!

JS security