বাংলাদেশ প্রবীণ মঞ্চের উপদেষ্টা হলেন মুহিত

নিজস্ব প্রতিবেদক:– দেশে প্রবীণদের নিয়ে কার্যক্রম পরিচালনাকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিদের সমন্বয়ে ‘বাংলাদেশ জাতীয় প্রবীণ মঞ্চ’ গঠিত হয়েছে। প্রবীণ মঞ্চের উপদেষ্টা বানানো হয়েছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে।

সোমবার ঢাকার পিকেএসএফ মিলনায়তনে এই মঞ্চের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন। বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব ফয়েজ আহম্মদ।

এতে সভাপতিত্ব করেন পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ। প্রবীণদের উন্নয়নে কৌশলগত উদ্যোগ বিষয়ে বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিম।

পল্লী কর্ম-সহায়ক ফাউণ্ডেশন (পিকেএসএফ)-এর উদ্যোগে গঠিত এই মঞ্চ প্রবীণদের জন্য প্রদেয় বিভিন্ন পরিষেবাকে আরও সমন্বিত ও ফলপ্রসূভাবে প্রদানের মাধ্যমে তাদের আর্থ-সামাজিক অগ্রগতিকে টেকসইকরণের পাশাপাশি একটি প্রবীণবান্ধব সমাজ গঠনে কার্যকর ভূমিকা রাখবে বলে আশা করা যাচ্ছে।

এসময় বাংলাদেশ জাতীয় প্রবীণ মঞ্চের উপদেষ্টা কমিটি, কার্যনির্বাহী কমিটি ও সাধারণ পর্ষদ ঘোষণা করা হয়।

প্রস্তাবিত পাঁচ সদস্যবিশিষ্ট উপদেষ্টা কমিটিতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ছাড়া অন্য সদস্যরা হলেন- সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান, কথাসাহিত্যিক সেলিনা হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর নাসরীন আহমাদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য এবং পিকেএসএফ পরিচালিত প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির উপর একটি উপস্থাপনা প্রদান করেন পিকেএসএফ উপ- ব্যবস্থাপনা পরিচালক ফজলুল কাদের।

এতে পিকেএসএফ পরিচালিত প্রবীণ কর্মসূচিভুক্ত ১০০টি ইউনিয়নের প্রবীণ প্রতিনিধি, সংশ্লিষ্ট সহযোগী সংস্থার প্রতিনিধি এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

সূত্র: পরিবর্তন

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :555 বার!

JS security