বিভ্রান্ত হবেন না, যুবকরাই নেতৃত্ব দেবে বাংলাদেশকে—এম এ মান্নান

মোঃশহিদ মিয়া,দক্ষিণ সুনামগঞ্জ:
বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী, ভাটির জনপদের প্রবাদ পুরুষ সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নান বলেছেন, ‘বাংলাদেশ খুব দ্রুত ইতিবাচকভাবে এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাচ্ছে জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে। আমাদের এই এগিয়ে যাওয়াকে এক শ্রেণির মূর্খের দল বাধাগ্রস্থ করার চেষ্ঠা করছে। তারা ব্যর্থ হয়েছে, হচ্ছে এবং হবেও। একটি মূর্খমহল বিশেষ করে যুবকদের বিভ্রান্ত করার চেষ্টা করছে। ভুল বুঝাচ্ছে উদীয়মান স্বপ্নবাজদের। যারা স্বপ্ন দেখে রক্তে অর্জিত এই দেশকে একদিন উন্নত দেশের সারিতে দাঁড় করাবে। দুঃখ হয় তাদের কথা ভেবে-তারা কি বুঝে না এই যুবকদের দলে তাদের সন্তান সন্ততিও আছে?’ শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি বলে বিদ্যুৎ পেয়েছি, ইশকুল পেয়েছি, মত প্রকাশ করার স্বাধীনতা পেয়েছি। চাকরি করার অধিকার পেয়েছি। একটি লাল সবুজের পতাকা পেয়েছি- উল্লেখ করে যুবকদের উদ্দেশে তিনি বলেন, ‘কুচক্রী মূর্খের দল তোমাদের বিভ্রান্ত করার চেষ্টা করবে। আশা করি তোমরা বিভ্রান্ত হবে না। খুব বেশি দিন দূরে নয়, যে দিন যুবকরা কারিগরি শিক্ষা, কম্পিউটার শিক্ষায় শিক্ষিত হয়ে উন্নত জীবন যাপন করবে। মনে রাখবে, এই যুবকরাই একদিন দেশ পরিচালনা করবে। সুতরাং বিভ্রান্ত হওয়ার কোনো সুযোগ নেই।’ এম এ মান্নান আরো বলেন, ‘শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এই ধারা অব্যাহত রাখতে পুনরায় নৌকায় ভোট দিয়ে আওয়ামীলীগকে সরকার গঠন করার সুযোগ দিতে হবে।’ শুক্রবার সকাল ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা মিলনায়তন কক্ষে উপজেলা যুব উন্নয়ন কতৃক আয়োজিত একটি একমাস ব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
‘জেগেছে যুব জেগেছে দেশ, লক্ষ ২০৪১ এ উন্নত বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে প্রশিক্ষণটি প্রদান করছে ‘টেকনোলজি এমপাওয়ারম্যান্ট সেন্টার হুইলস্ ফর আন্ডার প্রিভিলেজড রুরাল ইয়ং পিপলস্ অব বাংলাদেশ (টেকাব)।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হারুন অর রশিদের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা পেয়ার আহমদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হাজি তহুর আলী, সহ-সভাপতি মাওলানা আবদুল কাইয়ূম, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইখতিয়ার উদ্দিন চৌধুরি, দৈনিক উত্তর পূর্বের সদর ও দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি কাজি জমিরুল ইসলাম মমতাজ, দৈনিক সুনামগঞ্জের খবর ও দৈনিক যুগভেরী’র দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি ইয়াকুব শাহরিয়ার, প্রশিক্ষক জামিল মজুমদার, প্রশিক্ষণার্থী আল মাহমুদ সোহেল ও স্মৃতি রাণী দাস।
উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা সমশাদ বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শাহাদাৎ হোসেন ভূঁঞা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, শিক্ষক আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক ও প্রতিমন্ত্রী এম এ মান্নানের ব্যক্তিগত সহকারী (রাজনৈতিক) আবুল হাসনাত, আওয়ামীলীগ নেতা জিএম সাজ্জাদুর রহমান, হাবিবুর রহমান, উপজেলা চালকল মালিক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম, সহকারী উপ: যুব উন্নয়ন কর্মকর্তা মো. শওকতুল ইসলাম ও দৈনিক হাওরাঞ্চলের কথার দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি মো. শফিকুল ইসলাম প্রমূখ।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :431 বার!

JS security