মানবপাচারকারীদের কোনো ছাড় দেয়া হবেনা: র‌্যাব ডিজি

গ্লোবাল সিলেট ডেস্কঃ- লিবিয়ার মিসদাহ উপ-শহরের মরুভূমিতে নৃশংসভাবে ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় মানবপাচারকারী কাউকে ছাড় দেয়া হবে না বলে কড়া হুঁশিয়ারি দিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রধান চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

সোমবার রাজধানীর কারওয়ান বাজারে মিডিয়া সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

র‌্যাব প্রধান বলেন, ‘লিবিয়ায় যে ঘটনাটি ঘটেছে তা মর্মান্তিক। আমরা ইতিমধ্যে মূলহোতাকে গ্রেপ্তার করেছি। আমরা কাউকে ছাড় দেবো না। এসব পাচারকারীদের ধরতে আমাদের অভিযান চলছে।’

করোনাকালেও র‌্যাবের কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে জানিয়ে র‌্যাব প্রধান বলেন, ‘আমরা স্বাভাবিক সময়ে যেসব কার্যক্রম করে থাকি, করোনাকালেও তাই করছি। আমাদের বাহিনীর সদস্যরা এই সময়ে মাদক, জঙ্গি, সন্ত্রাসবাদের বিরুদ্ধে ক্রমাগতভাবে কাজ করে যাচ্ছে।’

গত ২৮ মে লিবিয়ায় ২৬ জন বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয়। মারাত্মক আহত করা হয় আরও ১১ জন বাংলাদেশিকে। দেশের কয়েকটি মানবপাচারকারী চক্র লিবিয়ায় মানুষকে নিয়ে গিয়ে জিম্মি করে। পরে পরিবারগুলোর কাছ থেকে মুক্তিপণ আদায় করে। টাকা দেয়ার পরও তারা অনেককে হত্যা করার মতো ঘটনা ঘটায়। আর এই ধরনের অপরাধে সঙ্গে জড়িত বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ-র‌্যাব ও সিআইডি।

এদিকে, র‌্যাব তার বাহিনীতে করোনা আক্রান্ত সদস্যদের আপডেট জানার জন্য একটি ‘অ্যাপস’ তৈরি করেছে। বাহিনীতে কর্মরত কোন সদস্য আক্রান্ত তা অ্যাপসের মাধ্যমে জানা যাবে। এমনকি বেশি অসুস্থ সদস্যকে রেড জোন, কম অসুস্থ সদস্য ইয়েলো এবং একদমই অসুস্থ না এমন সদস্যকে গ্রিন জোন দেখাবে অ্যাপটি। ফলে, সরাসরি ঊর্ধ্বতন কর্মকর্তারা জানতে পারবে তাদের কোন ব্যাটেলিয়নে কতজন সদস্য সুস্থ বা অসুস্থ।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :134 বার!

JS security