মেস ভাড়া ও চলতি শিক্ষা বর্ষের বেতন ফি মওকুফেরর দাবিতে সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :- সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার উদ্যোগে আজ দুপুর সাড়ে ১২ টায় মেস ভাড়া মওকুফে রাষ্ট্রীয় প্রজ্ঞাপন জারি,চলতি শিক্ষাবর্ষের বেতন ফি মওকুফ,শিক্ষাখাতে জাতীয় বাজেটের ২৫ ভাগ ও স্বাস্থ্যখাতে ১৫ভাগ বরাদ্দের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়। নগর শাখার দপ্তর সম্পাদক পলাশ কান্ত দাসের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠন সিলেট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাস,সাধারণ সম্পাদক সাদিয়া নোশিন তাসনিম,দোয়েল রায় প্রমুখ।
বক্তারা বলেন, বর্তমান করোনা সংক্রমণের সময় সারা দেশের ন্যায় ছাত্রদের জীবন ও বিপন্ন। বহু শিক্ষার্থীরা মেস ভাড়া করে শহরে থাকেন।করোনা সংক্রমনের পর থেকে একদিকে এই শিক্ষার্থীদের পরিবার অার্থিক সমস্যায় পড়েছেন আবার অনেকের টিউশনও নাই। ফলে মেস ভাড়া পরিশোধে অক্ষম হয়ে পড়েছে। এমতাবস্থায় রাস্ট্রীয় প্রজ্ঞাপন জারি করে মেস ভাড়ার সমস্যা সমাধারণ করা জরুরি।  একই সাথে শিক্ষার্থীদের এ বছরের বেতন ফি মওকুফ করে শিক্ষা জীবন নিশ্চিত করতে হবে।
বক্তারা আরও বলেন, করোনাকালে বাজেট অধিবেশন অনুষ্ঠিত হলো। কিন্তু দেখা গেল জনপ্রশাসন,সামরিকখাত ইত্যাদিতে বরাদ্দ বাড়ানো হয়েছে কিন্তু শিক্ষা ও স্বাস্থ্যখাতে প্রয়োজন অনুযায়ি বরাদ্দ বড়ানো হয়নি।  শিক্ষাখাতে বাজেটের ২৫ ভাগ ও স্বাস্থ্যখাতে ১৫ভাগ বরাদ্দ দিয়ে জনকল্যানমুখী বাজেট প্রণয়ণ করতে হবে।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :184 বার!

JS security