মোদির শপথ অনুষ্ঠানে যাচ্ছেন – রাষ্ট্রপতি

গ্লোবাল ডেস্কঃ-  টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় বসতে যাওয়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষ থেকে যোগ দিচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সপ্তদশ লোকসভা নির্বাচনে রেকর্ড জয়ের পর আগামী ৩০ মে দ্বিতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন মোদী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই সময় জাপান সফরে থাকায় প্রতিবেশী দেশটির প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষ থেকে মন্ত্রিসভার জ্যেষ্ঠতম সদস্য আ ক ম মোজাম্মেল হক যোগ দেবেন বলে আগে জানানো হয়েছিল।

কিন্তু সোমবার সরকার প্রধান শেখ হাসিনা রাষ্ট্রপ্রধান আবদুল হামিদের সঙ্গে দেখা করে আসার পর বঙ্গভবনের পক্ষ থেকে জানানো হয়, রাষ্ট্রপতি যাচ্ছেন প্রতিবেশী দেশটির নতুন প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে।

রাষ্ট্রপতি ২৯ মে বিকালে নয়া দিল্লির উদ্দেশে রওনা হবেন। ৩০ মে শপথ অনুষ্ঠানে অংশ নেওয়ার পর ৩১ মে দেশে ফিরবেন।

তিন দিনের এই সফরে ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের সঙ্গেও আবদুল হামিদের বৈঠক হতে পারে বলে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানিয়েছেন।

নির্বাচনে বিপুল জয়ের পর টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করতে যাচ্ছে বিজেপি। আর দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হতে চলেছেন মোদী।

মোদী প্রথমবার শপথ নেওয়ার সময় প্রতিবেশী দেশগুলোর রাষ্ট্র ও সরকার প্রধানদের সেই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল। তার প্রথম মেয়াদের শাসনকালে বাংলাদেশ-ভারতের সম্পর্ক সর্বোচ্চ মাত্রায় পৌঁছেছে বলে রাষ্ট্রীয় পর্যায়ে বলা হয়েছে। সে সম্পর্ক এবার আরো দৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে বাংলাদেশের পক্ষ থেকে।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :65 বার!

error: Content is protected !!
JS security