যুক্তরাজ্যে ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা ২২

আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ বলেছেন, যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত ২২ জন শনাক্ত হয়েছেন এবং এই সংখ্যা বাড়তে পারে। বুধবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে।

সাজিদ জাভিদ জানান, দুই সপ্তাহের মধ্যে ওমিক্রন ভ্যারিয়েন্ট সম্পর্কে আরও অনেক কিছু জানা যেতে পারে। কারণ বিজ্ঞানীরা এর প্রভাব অনুধাবনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

স্কাই নিউজকে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখন পর্যন্ত ওমিক্রনে আক্রান্তের সংখ্যা কম। যুক্তরাজ্যে ২২ জন আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। নিশ্চিতভাবে এটি আরও বাড়বে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে, গত ২৪ নভেম্বর দক্ষিণ আফ্রিকায় প্রথম করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়। এটিকে ‘উদ্বেগজনক ভ্যারিয়েন্ট’ হিসেবে তালিকাভুক্ত করেছে সংস্থাটি। ওই দিনই যুক্তরাজ্য ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে এমন দেশগুলোর সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করে।

পরদিন আন্তর্জাতিক যাত্রীদের জন্য পিসিআর টেস্ট বাধ্যতামূলক করার ঘোষণা দেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘বিদেশি যাত্রীরা যুক্তরাজ্যে প্রবেশের পরপরই তাদের পিসিআর টেস্ট করা হবে। করোনা রিপোর্ট নেগেটিভ না আসা পর্যন্ত তাদের আইসোলেশনে থাকতে হবে।’

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :56 বার!

JS security