যুক্তরাজ্যে নৌকাবাইচ প্রতিযোগিতায় দিরাই বিজয়ী

 

বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতিকে বিশ্বের দরবারে তুলে ধরার প্রয়াসে এবং লন্ডনে বসবাসরত বাংলাদেশী নতুন প্রজন্মের কাছে নিজের সংস্কৃতিকে জনপ্রিয় করে তুলার লক্ষ্যেলন্ডনে নৌকাবাইচ প্রতিযোগিতা সহ ক্যারাম, লুঙ্গি দৌড়, রশি টান এর মতো মজার মজার খেলার আয়োজন করা ১লা আগস্ট।

বাউল সম্রাট শাহ আব্দুল করিমের কালজয়ী গান কোন মেস্ত্ররী নাউ বানাইছে কেমন দেখা যায়, ঝিলমিল ঝিলমিল করেরে ময়ূর পঙ্খী নায় গানের শুরু শুরে লণ্ডনে অনুষ্ঠিত হলো নৌকাবাইচ প্রতিযোগিতা।

উক্ত প্রতিযোগিতায় সিলেট বিভাগের ১১ টি উপজেলার টিম অংশ গ্রহণ করে। প্রথমেই শুরু হয় নৌকাবাইচ, প্রতিযোগিতায় দিরাই টিম প্রথমে তিনটি রেইছে জয় লাভ করে ১১ টিমের মধ্যে গ্রুপ চ্যাম্পিয়ন হয়

 

পরে টপ চারটি টিম অংশ গ্রহণে ফাইনাল ম্যাচে অংশ নেয় দিরাই, গোলাপগঞ্জ, ছাতক ও বিশ্বনাথ। সেখানে বিজয়ী হয় দিরাই দল।

লুঙ্গি দৌড় প্রতিযোগিতায় দিরাইর পক্ষ থেকে অংশ গ্রহণ করে শাহ আব্দুল করিমের ধলের ফাহিম এবং সে দিরাইর জন্য প্রথম পুরস্কার জয় করে। রশি টানে অংশ গ্রহণ করেন আবলুছুর রহমান, শাহ কামাল, আজমল চৌধুরী জাবেদ, সেখানেও রানার্স আপ হয় দিরাই।

শুধুমাত্র ক্যারাম প্রতিযোগিতায় দিরাইর  আশানুরূপ ফলাফল পাইনি।

চারটি প্রতিযোগিতায় অংশ গ্রহণ দুইটি প্রধান প্রথম পুরস্কার এবং একটি দ্বিতীয় পুরস্কার অর্জন করে দিরাই টিম।

দিরাই টিম ম্যানেজার শাহিন মিয়া জানান, দিরাই উপজেলার প্রায় সবার সাথে কথা বলে দিরাই উপজেলার একটি টিম দিতে সক্ষম হই।ম্যানেজার এর দায়িত্ব নিয়ে সাধ্য মত চেষ্টা করেছি এবং দিরাইর নওজোয়ানদের নিয়ে গঠন করি টিম, এতে সার্বিক সহযোগিতা করেন, জুয়েল মিয়া, মো: ফখর, পাশা মিয়া, আনোয়ার হক ফিরোজ

যাদের অক্লান্ত চেষ্টার ফলে আমরা যুক্তরাজ্যে প্রথমবারের মত একদিনে এতটি বিজয় পেয়েছি। আমি দিরাই টিমের ম্যানেজার হিসাবে এবং দিরাইর সন্তান হিসাবে সত্যিই গর্বিত এবং আনন্দিত। বিশেষ করে আমাকে সম্মান দেখানোর জন্য দিরাই টিমের কাছে আমি আন্তরিক কৃতজ্ঞ।

 

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :110 বার!

JS security