রঙ্গালয়ের বর্ষপূ‌র্তি‌তে সাংস্কৃতিক উৎসব ২৪,২৫,২৬ জানুয়ারী সুনামগঞ্জ শিল্পকলা একাডেমিতে

ডেস্ক রিপোর্ট:-

রঙ্গালয় যার ইংরেজি অর্থ থিয়েটার। তারই ধারাবাহিকতায় সুনামগঞ্জে “আমরা সুস্থ, সম্ভাবনাময় শিল্পের বাহক হতে চাই” এ প্রতিপাদ্যে রঙ্গালয় নাট্য সংগঠনের বর্ষপূর্তির আয়োজন করা হয়েছে। হাঁটি হাঁটি পা পা করে চলা এই সংগঠনের প্রথম অনুষ্ঠানের মাধ্যমে মন জয় করে নেয় মানুষের মধ্যে। একঝাঁক তরুণদের নিয়ে তৈরি হওয়া রঙ্গালয়ের বর্ষপূর্তি উপলক্ষ্যে ৩ দিন ব্যাপি আলোচনা সভা, নাটক, গান, কবিতাসহ আবৃত্তির আয়োজন করা হয়েছে।

২৪,২৫,২৬ জানুয়ারী জেলা শিল্পকলা একাডেমীর হাসন রাজা মিলনায়তনে অনুষ্ঠিত হবে তাদের এ বর্ষপূ‌র্তির উৎসব।

অনুষ্ঠানের প্রথম দিন বিকেলে প্রধান অতিথি হিসেবে বর্ষপূর্তি কেক কেটে শুভ সূচনা করবেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ।

অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, জেলা পরিষদের সদস্য সৈয়দ তারিক হাসান দাউদ, হাসন রাজা ট্রাস্টের সাধারণ সাজাউর রাজা চৌধুরী সুমন, সাংবাদিক অ্যাড. খলিল রহমান, জজ কোর্টের এপিপি ছাইদুর রহমান তালুকদার। আলোচনা সভা শেষে রঙ্গালয়ের শিল্পীদের আয়োজনে রয়েছে মলয় ভৌমিকের রচনায় ও মেহেদী হাসানের নির্দেশনায় মঞ্চস্থ হবে নাটক সুনাগরিকের সন্ধানে। পরে গান পরিবেশন করবেন গামছা পলাশ ও স্থানীয় শিল্পীবৃন্দ।

দ্বিতীয় দিনের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হাসন রাজা ট্রাস্টের সভাপতি দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, জজ কোর্টের পিপি অ্যাড. খায়রুল কবির রুমেন।

আলোচনা সভা শেষে ভাস্কর নভেরা আহমেদ-এর জীবনীভিত্তিক উপন্যাস অবলম্বে ধ্রুপদী’র পরিবেশনায় ও হাসনাত আব্দুল হাই এর রচনায় রয়েছে নাটক নভেরা। পরে রয়েছে স্থানীয় শিল্পীদের আয়োজনে গান পরিবেশনা।

বর্ষপূর্তির শেষ দিনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন জেলা পরিষদের সদস্য ফৌজি আরা বেগম শাম্মী, জেলা শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি প্রদীপ পাল নিতাই, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. আবুল হোসেন। আলোচনা সভা শেষে গান পরিবেশন করবেন পাগল হাসান ও স্থানীয় শিল্পীরা।

তিন দিনব্যাপি এ আয়োজনের জন্য ইতিমধ্যেই সকল প্রস্তুতি শেষ করেছে সংগঠনটি।

এ উপলক্ষ্যে রঙ্গালয় কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি মোশাহিদ আলম মহিম, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক দুর্জয় দত্ত পুরকায়স্থ, শর্মী তালুকদার, অর্থ সম্পাদক মো. মুস্তাকিম আহমদ মিনার, সাংগঠনিক সম্পাদক মো. জমির, সহ-সাংগঠনিক সম্পাদক মিন্টু দে, দপ্তর সম্পাদক সাঈফ আনোয়ার ফাহিম, প্রচার সম্পাদক আহমেদ নাফিস নোমান, প্রকাশনা সম্পাদক সানি আহমদ। এছাড়া কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন, অহনা শাওতি দিশা, নাহাত হাসান পৌলমি, মো. আল হাবিব, সৌমিত্র দাশ শপথ, জিহান জুবায়ের, রুহী দেবনাথ, অমিত দাশ গুপ্ত, মো. মিজানুর রহমান, আতিক হাসান, মনিরুজ্জামান মিলন, পর্ব তালুকদার, অলিদ হাসান তানভীর।

বর্ষপূর্তি উপলক্ষে রঙ্গালয় এর প্রধান উপদেষ্টা অ্যাড. শামছুল আবেদীন বলেন, রঙ্গালয় সুনামগঞ্জ সম্পূর্ণ নাট্য সংগঠন হলেও এই বছর রঙ্গালয়ের বর্ষপূর্তির আয়োজন করা হয়েছে ৩ দিন ব্যাপি সাংস্কৃতিক উৎসবের। এই আয়োজনে থাকছে সংগীত, নৃত্য, কবিতা ও মঞ্চনাটক।

রঙ্গালয় সুনামগঞ্জ-এর সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, তরুণদের নিয়ে আমাদের এই সংগঠন। অনেক কষ্ট ও দুর্ভোগ পোহানোর পর তৈরি হয় এই রঙ্গালয়। এই রঙ্গালয়ের বর্ষপূর্তি উপলক্ষে সাংস্কৃতিক উৎসবের প্রস্তুতি শেষ পর্যায়ে। আশা করি আমাদের আয়োজন সবার ভালো লাগবে।
বার্তা প্রেরণঃ- শর্মী তালুকদার,যুগ্ম সাধারণ সম্পাদক, রঙ্গালয়, সুনামগঞ্জ

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :123 বার!

error: Content is protected !!
JS security