শহীদ-জিয়া বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করায় আ.লীগ রাজনীতির সুযোগ পেয়েছিল

নিজস্ব প্রতিবেদক:- সিলেটে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। রবিবার বিকেলে জেলা বিএনপি আয়োজিত কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন বলে আজকের আওয়ামী লীগ দেশে রাজনীতি করার অধিকার পেয়েছিল। কিন্তু ক্ষমতার মোহে তারা ইতিহাস ভুলে মানুষের ভোট চুরি করে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে।

গণতন্ত্র ধ্বংস করে তারা ষড়যন্ত্রমুলক মামলায় ফরমায়েসী রায় দিয়ে সাজা দিয়ে তিন বারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে। জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে তারেক রহমানকে রাজনীতি থেকে মাইনাস করতে একের পর মামলায় সাজা দিয়েছে। সর্বশেষ ৩০ ডিসেম্বর ভোট ডাকাতির মাধ্যমে তারা ধ্বংসপ্রায় গণতন্ত্রের কফিনে শেষ পেরেক ঠুকে দিয়েছে।

জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে ও আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সলের পরিচালনায় নগরীর দরগাগেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সভা শেষে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে কারান্তরীণ বেগম খালেদা জিয়ার মুক্তি ও আশু সুস্থতা কামনা, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকো’র রুহের মাগফেরাত কামনা, তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু, নিখোঁজ এম. ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলীসহ গুমকৃত সকল নেতাকর্মীদের সন্ধান কামনা এবং দেশ জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা ছদরুল আলম চৌধুরী।

সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণ সম্পাদক আব্দুর রাজ্জাক, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও জেলার আহবায়ক কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামিম, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক এডভোকেট নুরুল হক, সম্মিলিত পেশাজীবী পরিষদ সিলেটের সভাপতি ডা: শামীমুর রহমান শামীম, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, এডভোকেট এমরান আহমদ চৌধুরী, মাজহারুল ইসলাম ডালিম, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামীম আহমদ ও আহমেদুর রহমান চৌধুরী মিলু, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ওমর ফারুক কাওসার ও যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল হক আরিফ।

বিএনপি নেতা আব্দুল মালেকের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা শ্রমিক দলের সভাপতি সুরমান আলী, মহানগর শ্রমিক দলের সভাপতি ইউনুস মিয়া, জেলা মহিলা দলের সভাপতি সালেহা কবির শেপি, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল ওয়াহিদ সুহেল, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম, সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতাকাব্বির চৌধুরী সাকি, মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলাম প্রমূখ।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :205 বার!

JS security