শাবিপ্রবির ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। ১৯৯১ সালে যাত্রা শুরু করা বিশ্ববিদ্যালয়টি আজ রবিবার দীর্ঘ ৩০ বছর পেরিয়ে ৩১ বছরে পদার্পণ করেছে।

প্রতিবছর ১৩ ফেব্রুয়ারি (১ ফাল্গুন) বিশ্ববিদ্যালয়টির দিবস উদযাপন করা হলেও বাংলা দিনপঞ্জিকা পরিবর্তন হওয়ায় গত বছর থেকে ১৪ ফেব্রুয়ারিতে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করে আসছে কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে রবিবার সকাল ১০ টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও শিক্ষক সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি ড. রাশেদ তালুকদার। তবে প্রতিবছর বর্ণাঢ্য আনন্দ র‌্যালি ও কেক কাটার আয়োজন করা হলেও এবার করোনা পরিস্থিতির কারণে তা হয় নি।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ভারপ্রাপ্ত প্রক্টর আবু হেনা পহিলসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, ১৯৯১ সালের ১৩ ফেব্রুয়ারি (১লা ফাল্গুন) ৩২০ একর জায়গায় ৩ টি বিভাগের ১২০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে দেশের প্রথম এই বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :347 বার!

JS security