শাল্লার ইউএনও স্ট্যান্ডরিলিজ

 

শাল্লা প্রতিনিধি:: মুজিবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পে দুর্নীতি ও হাওর রক্ষা বাঁধের পিআইসি তালিকা গঠনে অনিয়মের অভিযোগে শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল মুক্তাদির হোসেনকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) জেলা প্রশাসকের আদেশে এই রিলিজ করা হয়। বর্তমানে দিরাই উপজেলা ভূমি অফিসের সহকারি কমিশনার অরুপ রতন সিংকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন।

জানা যায়, ২০২১ সালের মার্চ মাসে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠে। এই অভিযোগের প্রেক্ষিতে সুনামগঞ্জ জেলা প্রশাসক দফায় দফায় তদন্ত করেন। তদন্তে দুর্নীতির প্রমানও মিলে। এই দুর্নীতি ঢাকতে না ঢাকতেই আবারো উঠে বাজার ভিটি বন্দোবস্তর নামে অতিরিক্ত টাকা উত্তোলনের অভিযোগ। এরপরও থামেনি দুর্নীতির মহোৎসব। গত সোমবার হাওর রক্ষা বাঁধ নির্মাণ প্রকল্পের তালিকা তৈরিতে অনিয়মের অভিযোগ এনে উপজেলার ৪ ইউনিয়নের চেয়ারম্যান জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করা হয়। বৃহস্পতিবার তদন্ত কমিটি অভিযোগের তদন্ত করতে শাল্লায় আসেন এবং জেলা প্রশাসকের নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি বৃহস্পতিবার দিনভর অভিযোগকারীদের উপস্থিতিতে শাল্লা ইউএনও কার্যালয়ে তদন্ত সম্পাদন করেন।

সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম বলেন, শাল্লার ইউনওকে রিলিজ করে ঢাকায় নেওয়া হয়েছে। শাল্লার অতিরিক্ত দায়িত্ব দিরাই উপজেলার সহকারী কমিশনার ভূমিকে দেওয়া হয়েছে।

একাত্তরের কথা/এমএইচ

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :39 বার!

JS security