শিল্পে প্রত্যাশার চেয়ে পিছিয়ে সুনামগঞ্জ : শিল্প সচিব

সুনামগঞ্জ প্রতিনিধি:-

শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল হালিম বলেছেন, শিল্পোদ্যোক্তাদের একবার প্রশিক্ষণ দিয়ে বিদায় করলে চলবে না। বার বার প্রশিক্ষণের আওতায় আনতে হবে। প্রশাসনের অন্যান্য বিভাগের সাথে সমন্বয় রেখে প্রশিক্ষণ দিতে হবে। তারপর বাছাই করে প্রকৃত উদ্যোক্তা বের করে নিয়ে আসতে হবে। ব্যবসার ব্যাপারে জামাই-আদর করলে চলবে না।

তিনি গতকাল শনিবার সকালে বিসিক ভবন সুনামগঞ্জ সম্মেলন কক্ষে স্থানীয় প্রশাসন এবং বিসিক সুনামগঞ্জের কর্মকর্তা কর্মচারীদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন। তিনি বলেন, সুনামগঞ্জে ব্যাপক উন্নয়ন হচ্ছে। পরিকল্পন্মান্ত্রী হচ্ছেন সুনামগঞ্জের। এখানে অনেক সম্ভাবনা রয়েছে। সারা বাংলাদেশে উন্নয়ন হচ্ছে কিন্তু সুনামগঞ্জে উন্নয়ন হবে না কেন ? প্রশাসনিক চিন্তা চেতনায় মানসিক পরিবর্তন আনতে হবে। কুটির শিল্পগুলো কোথায় কোথায় হচ্ছে তা খুঁজে বের করার দায়িত্ব বিসিক কর্মকর্তা-কর্মচারীদের।

এ ব্যাপারে আন্তরিক হতে হবে। সুনামগঞ্জ কিন্তু পশ্চাৎপদ জেলা নয়। প্রধানমন্ত্রীর ঘোষণা ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করা। এ লক্ষে আমাদের প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারীদের কাজ করে যেতে হবে। শিল্পে আমাদের প্রত্যাশার চেয়ে সুনামগঞ্জ অনেক পিছিয়ে আছে। সুতরাং প্রতিটি চ্যালেঞ্জ বাস্তবায়নে আমাদেরকে আন্তরিক হয়ে কাজ করতে হবে। পরে তিনি সুনামগঞ্জ বিসিক এলাকা ঘুরে ঘুরে দেখেন এবং সাংবাদিকদের সাথে কথা বলেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ এমরান হোসেন, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ, শিল্প উদ্যোক্তা মো. আবুল হোসেন, মাহমুদুল হক দোলন, মো.উজ্জল মিয়া প্রমুখ। কম্পিউটার স্ক্রিনে ধারনকৃত বিভিন্ন তথ্য উপাত্ত তুলে ধরেন বিসিকের সম্প্রসারণ কর্মকর্তা মো. আবুল কাশেম। এসময় এনডিসি গাজালা পারভীন রুহি, বিসিকের মোকারম হোসেন, আফরোজা ইয়াসমিন সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :341 বার!

JS security