সিলামে শহীদ গৌছ আলী স্মৃতি সংসদের ঈদ সামগ্রী বিতরণ

দক্ষিন সুরমা প্রতিনিধিঃ-
সিলেট-৩ আসনের সংসদ সদস্য এবং প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, এ শতাব্দির শ্রেষ্ঠ ইতিহাস মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস। এই ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
তিনি ২৩ এপ্রিল শনিবার সকালে সিলাম শেখ পাড়ায় বীর মুক্তিযোদ্ধা ল্যান্স নায়েক শহীদ গৌছ আলী স্মৃতি সংসদের উদ্যোগে ও সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি ফ্রান্স প্রবাসী পাভেজ আহমদ বাদলের সার্বিক সহয়োগিতায় হত দরিদ্র গরীব অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। বীর মুক্তিযোদ্ধা ল্যান্স নায়েক শহীদ গৌছ আলী স্মৃতি সংসদের উপদেষ্টা প্রবীণ ব্যক্তিত্ব মুদাব্বির হোসেনের সভাপতিত্বে ও সিনিয়র সাংবাদিক এম আহমদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে এমপি হাবিব আরো বলেন, মহান মুক্তিযুদ্ধের ইতিহাসের গৌরব গাঁথা জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা।

তাঁদেরকে সম্মানের আসনে অধিষ্টিত করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা । তিনি তাঁদের সম্মানী ভাতা, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন,বাসস্থানের ব্যবস্থাসহ নানা সুযোগ সুবিধা দিয়েছেন। মুক্তিযুদ্ধে বীর শহীদ, বীর মুক্তিযোদ্ধাদের অবদান অনস্বিকার্য। সিলামের কৃতী সন্তান শহীদ বুদ্ধিজীবী ড.আব্দুল মুক্তাদির, বীর মুক্তিযোদ্ধা ল্যান্স নায়েক শহীদ গৌছ আলী, বীর মুক্তিযোদ্ধা শহীদ বাবুল মিয়ার কথা স্মরণ করে তিনি বলেন, তারা মহান মুক্তিযুদ্ধের ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। আগামী প্রজন্মের কাছে তাদের স্মরণীয় করে তুলে ধরতে তাঁদের স্মৃতি সংরক্ষণ করতে হবে। এব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বদ্ধপরিকর। তিনি বীর মুক্তিযোদ্ধা ল্যান্স নায়েক শহীদ গৌছ আলীর নামে সিলামে একটি চত্বরের অথবা রাস্তার নামকরণে বিধি মোতাবেক সহযোগিতার আশ্বাস দেন।

তিনি বলেন, দক্ষিণ সুরমার তিনটি চত্বর নিয়ে সমস্যা রয়েছে। একটি চত্বরের গেজেট হয়েছে এক স্থানে,নামকরণ হয়েছে অন্য স্থানে। এছাড়া, অন্য চত্বরের এখনো কোন গেজেট হয়নি। গেজেট ছাড়া কোন চত্বরের নামকরণ বৈধতা পাবেনা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতি ইউকে এর ভাইস চেয়ারম্যান সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ মাহবুব আলম, দক্ষিণ সুরমা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল ইসলাম, জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদ আলী, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি আশরাফুল ইসলাম ইমরান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ অর্থ সম্পাদক ওমর ফারুক ফরহাদ, সিলাম ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহ খলিলুর রহমান রাজা, প্রবীণ মুরব্বী আব্দুল মুক্তাদির, যুক্তরাজ্য প্রবাসী হারুনুর রশীদ,সিলাম ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুর রহমান,আহমদ আলী,দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতি সিলাম ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মো.আব্দুর রহমান,সিলেট ভিউ’র স্টাফ রিপোর্টার ডালিম রেজা, যুবলীগ নেতা শাহ আতিক । শুরুতে স্বাগত বক্তব্য রাখেন-বীর মুক্তিযোদ্ধা ল্যান্স নায়েক শহীদ গৌছ আলী স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক সাংবাদিক এম সারওয়ার হোসেন সৌরভ,সমাজসেবী সিদ্দিকুর রহমান সিদ্দিক, শাহীন আহমদ, নিজাম আহমদ,সানি আহমদ । শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন-মো.আব্দুর রহমান।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :47 বার!

JS security