সিলেটে পাখির ধাক্কায় বিমানের ইঞ্জিন বিকল

নিজস্ব প্রতিবেদকঃ-  পাখির ধাক্কায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিকল হয়ে গেছে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজের ইঞ্জিন। ফলে আকাশে উড়তে পারেনি বিজি-২০১ এর ফ্লাইট।

রোববার রাত সাড়ে ৮টা পর্যন্ত ফ্লাইটটি সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যেতে পারেনি। এতে ভোগান্তিতে পড়েন ওই ফ্লাইটের ২৬৫ যাত্রী।

বিমানবন্দর সূত্র জানায়, আজ সকালে উড্ডয়নের ঠিক আগ মুহূর্তে বিমানের উড়োজাহাজের ইঞ্জিন ঠিকঠাক মতো কাজ করছিল না। এর কারণ অনুসন্ধান করতে গিয়ে ধরা পড়ে উড়োজাহাজের সঙ্গে পাখির ধাক্কা লাগার বিষয়টি। পাখির ধাক্কার কারণে ইঞ্জিন বিকল হয়ে পড়ায় নির্ধারিত সময়ে ফ্লাইট পরিচালনা সম্ভব হয়নি। ফলে দিনভর যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়। ফ্লাইট বাতিল হওয়ায় লন্ডনের হিথ্রো-সিলেট ফিরতি ফ্লাইটও বাতিল করা হয়েছে।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, পাখির ধাক্কার (বার্ড হিট) কারণে উড়োজাহাজের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। যার কারণে ফ্লাইট বাতিল হয়। তবে এমএজি ওসমানী বিমানবন্দরের রানওয়েতে পাখির ধাক্কা লাগার কোনো প্রমাণ পাওয়া যায়নি। হয়তো বিমান অবতরণের আগে কোথাও পাখির সঙ্গে ধাক্কা লেগেছিল। আর এ কারণে উড়োজাহাজের ইঞ্জিন বিকল হয়ে গেছে।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :89 বার!

JS security