সিলেটে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস’র আনুষ্ঠানিক উদ্বোধন


করোনা পরিস্থিতির পর খেলতে এই প্রথম মাঠে নেমেছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। শনিবার সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে নবম বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস ২০২০ এর মধ্য দিয়ে নারী ক্রিকেটাররা এই প্রথম মাঠে খেলতে শুরু করেছে। আগামী ১২ মার্চ পর্যন্ত চলবে নারী ক্রিকেটারদের এই ইভেন্টটি।

শনিবার সকাল ১০টায় নবম বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস ২০২০ এর উদ্বোধন হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ সাহেদ রেজা চৌধুরী এই আসরের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এইচ মাহফুজুর রহমান, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া, বিসিবি পরিচালক শফিউল আলম নাদেল, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সহ-সভাপতি বশির মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিতু এবং সিলেট মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ।
এর আগে সালমা খাতুনের অধিনায়কত্বে টস জিতে বোলিং নেয় নীল দল। আসরের প্রথম খেলা হচ্ছে লাল ও নীল দলের সঙ্গে।

বাংলাদেশ নারী ক্রিকেট দলের কোচ মঞ্জুরুল ইসলাম বলেন, সাউথ আফ্রিকার সঙ্গে বাংলাদেশের ইমার্জিং টিম থাকবে। এর জন্য এই আসরটি দ্রুত শেষ করা হচ্ছে। গত বছর করোনার কারণে কোনো খেলাই হয়নি। আগামী ৮, ও ১০ মার্চ আরো দুটি খেলা অনুষ্ঠিত হবে। সেখান থেকে টপ ১ ও টপ ২ এর মধ্যে আগামী ১২ তারিখ ফাইনাল অনুষ্ঠিত হবে।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :115 বার!

JS security