সিলেট জেলা বিএনপির সম্মেলন কাল, প্রস্তুতি সম্পন্ন।

সিলেট জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল আগামীকাল মঙ্গলবার সকাল ১০টায় সিলেট রেজিস্টারি মাঠে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় অধিবেশনে হবে কাউন্সিল। কাউন্সিলে জেলার আওতাধীন ১৮ ইউনিটের ১ হাজার ৮১৮ জন ভোটার জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করবেন। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার বিকেল ৫টায় রেজিস্টারি মাঠে জরুরি সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনপির কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা ডা. এ জেড এম জাহিদ হোসেন ও কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতারা বলেন, তারেক রহমান বগুড়ায় গণতান্ত্রিক পন্থায় দলের কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করেছিলেন। সেই ধারাবাহিকতায় সিলেট জেলা বিএনপির শীর্ষ নেতৃত্ব নির্বাচন করা হবে। ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ৩ মাসের মধ্যে সম্মেলন আয়োজনের কথা থাকলেও ইতোমধ্যে ২ বছর ৩ মাস অতিবাহিত হয়েছে।

করোনার কারণে রাজনৈতিক কার্যক্রমে স্থবিরতা থাকায় সঠিক সময়ে সম্মেলন আয়োজন করা সম্ভব হয়নি। তিনি বলেন, বিএনপি সবসময় গণতন্ত্রে বিশ্বাস করে। জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র ও খালেদা জিয়া সংসদীয় গণতন্ত্র উপহার দিয়েছিলেন। আর তারেক রহমান দলের মধ্যে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। এখন তৃণমূল থেকে শুরু করে দলের শীর্ষ পর্যন্ত ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করা হয়। এট বিএনপির অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার বহিঃপ্রকাশ। ডা. জাহিদ বলেন, বিএনপি পরের দিনের ভোট আগের দিন, দিনের ভোট রাতে কিংবা ব্যালট ছিনিয়ে নিয়ে যাওয়ার রাজনীতিতে বিশ্বসী নয়।

সংবাদ সম্মেলনে ডা. সাখাওয়াত হোসেন জীবন জানান, সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর সম্মেলন উদ্বোধন করবেন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ‘নিখোঁজ’ ইলিয়াস আলীর পত্মী ও খালেদা জিয়ার উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন, কেন্দ্রিীয় ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, খালেদা জিয়ার উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী ও খন্দকার আবদুল মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন ও বগুড়া বিএনপির আহ্বায়ক রেজাউল করিম বাদশাসহ আরও কয়েকজন কেন্দ্রিয় নেতা।

প্রসঙ্গত, সিলেট জেলা বিএনপির কাউন্সিলে ৩ পদে লড়ছেন ৯ জন। এর মধ্যে সভাপতি পদে সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও যুবদলের সাবেক কেন্দ্রিয় সহ সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক পদে সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদ, সাবেক সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী, জেলা যুবদলের সাবেক সভাপতি মো. আবদুল মান্নান, সাবেক ছাত্রনেতা আ ফ ম কামাল এবং সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট এম মুজিবুর রহমান মুজিব, লোকমান আহমদ ও মো. শামিম আহমদ।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :76 বার!

JS security