স্থগিত নির্বাচনের বিষয়ে সোমবারে ইসির বৈঠক

গ্লোবাল সিলেট ডেস্ক:-

করোনাভাইরাস মহামারির কারণে দুই মাস ছুটির পর স্থানীয় সরকারের স্থগিত নির্বাচন ও সংসদের শূন্য আসনের উপ-নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসবে নির্বাচন কমিশন।

সোমবার বিকাল ৩টায় প্রধান নির্বাচন কমিশনারের সভাপতিত্বে ইসির ৬৩তম বৈঠক হবে।

রোববার ইসি উপসচিব (সংস্থাপন-২) মো. শাহ আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত সভার নোটিশে বলা হয়, সভায় জাতীয় সংসদ ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের স্থগিত নির্বাচনের উপর আলোচনার ও সিদ্ধান্ত নেওয়া হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন এবং বগুড়া-১, যশোর-৬ সংসদীয় আসনের উপ-নির্বাচন হওয়ার কথা ছিল মার্চে। তবে ভোটের নির্ধারিত তারিখের এক সপ্তাহ আগে তা স্থগিত করা হয়।

গত ১৮ জানুয়ারি সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ এবং ২১ জানুয়ারি সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসন ফাঁকা হয়।

এরইমধ্যে পাবনা-৪ আসনের (আটঘরিয়া-ঈশ্বরদী) সংসদ সদস্য সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ২ এপ্রিল। আর ঢাকা-৫ আসনের (ডেমরা-দনিয়া-মাতুয়াইল) সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা মারা যান ৬ মে।

এখন এ দুটো আসনেও উপ-নির্বাচনের ব্যবস্থা করতে হবে নির্বাচন কমিশনকে।

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার মার্চে সাধারণ ছুটি ঘোষণা করে সবাইকে ঘরে থাকার নির্দেশ দেয়। রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া সীমিত পরিসরে সবকিছু চালু হয়েছে।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :229 বার!

JS security