অনলাইন নিউজপোর্টালের নিবন্ধনের তাগিদ প্রধানমন্ত্রীর

গ্লোবাল ডেস্কঃ- অনলাইন নিউজ পোর্টালগুলো নিবন্ধনের তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১৪ জুন) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণার পরবর্তী সংবাদ সম্মেলনে এ তাগিদ দেন প্রধানমন্ত্রী।

এ সময় যত্রতত্র অনলাইন নিউজপোর্টাল গজিয়ে উঠছে বলেও মন্তব্য করেন শেখ হাসিনা। এবারই প্রথম কোন প্রধানমন্ত্রী হিসেবে বাজেটোত্তর সংবাদ সম্মেলন করছেন শেখ হাসিনা। এর আগে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল অসুস্থ থাকায় বাজেটের বক্তৃতার একাংশ পড়ে দেন প্রধানমন্ত্রী।

সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রীকে একটি অনলাইন নিউজপোর্টালের এক সাংবাদিক লিখিত প্রশ্ন করলে তিনি জানতে চান, ওই নিউজপোর্টালের নিবন্ধন আছে কি না। এ সময় প্রধানমন্ত্রী জানান অনলাইন নিউজপোর্টালগুলোকে নিবন্ধন করতে হবে। ওই সাংবাদিকের প্রশ্নের উত্তর না দিয়ে প্রধানমন্ত্রী প্রথমে রেজিস্ট্রেশন করতে বলেন।

দেশকে উন্নত ও সমৃদ্ধ করা এবং স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌঁছানোই লক্ষ্য উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমি মনে করি আমরা এক্ষেত্রে যথেষ্ট সফল। আগে বিশ্ব দরবারে ভিক্ষুকের জাত বলত, এখন আর কেউ এটা বলতে পারে না। এটাই বড় অর্জন। এমন অর্জন সত্ত্বেও সমালোচনা। আসলে ‘ভালো না লাগা পার্টি’র কিছুই ভালো লাগে না। যারা সমালোচনা করে, করে যাক। ভালো কিছু বললে গ্রহণ করবো, মন্দ কিছু বললে ধর্তব্যে নেবো না।

শিক্ষা মন্ত্রণালয়ের দাবির প্রেক্ষিতে বন্ধ থাকা এমপিওভুক্তির কাজ শুরু হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এবার স্বাস্থ্যখাতে বরাদ্দ বাড়ানো হয়েছে। স্বাস্থ্য উন্নয়নের মাধ্যমে চিকিৎসা ও অন্যান্য সামাজিক সুবিধা নিশ্চিতে উদ্যোগ নেওয়া হয়েছে। ৮টি মেডিকেল কলেজে নিউক্লিয়ার মেডিসিন ইনস্টিটিউট খোলা হবে।

‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ: সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শীর্ষক এবারের বাজেটের আকার ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা। এ বাজেটে পরিচালনসহ অন্যান্য খাতে মোট বরাদ্দ রাখা হয়েছে ৩ লাখ ২০ হাজার ৪৬৯ কোটি টাকা। বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে বরাদ্দ রাখা হয়েছে ২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকা।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :46 বার!

error: Content is protected !!
JS security