আমরিয়া মাদ্রাসায় ৩ কোটি টাকা অনুদান দেয়ায় পরিকল্পনামন্ত্রীকে অভিনন্দন

এস,কে ইকবাল হুসাইন (দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি) :- দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আমরিয়া গ্রামের মাদ্রাসার ভবন নির্মানের জন্য প্রায় তিন কোটি টাকা অনুদান দেন মাননীয় পরিকল্পনা মন্ত্রী এমএ,মান্নান। মাদ্রাসাটির আশে পাশে কোন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান না থাকায় ৪/৫ টি গ্রামের জন্য এটি একটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান। পরিকল্পনামন্ত্রীর উদ্যোগে এলাকাবাসীর বহুদিনের দাবি বাস্তবায়ন হতে যাচ্ছে। মাদ্রসাটির  পাঁকা ভবন হলে ছাত্র-ছাত্রী পড়ালেখায় মনোযোগী হবে পাশাপাশি এই এলাকাতে প্রতি বছর মাধ্যমিক পাশ শিক্ষাথীর সংখ্য বৃদ্ধি পাবে।
মাদ্রাসা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জালাল উদ্দিন বলেন, ব্যক্তি জীবন থেকে জাতীয় জীবনের সর্বক্ষেত্রে শিক্ষার গুরুত্ব অপরিসীম। মেরুদণ্ড ছাড়া মানুষকে যেমন মানুষ হিসেবে কল্পনা করা যায় না, তেমনি শিক্ষা ছাড়া কোনাে জাতিকে জাতি হিসেবে কল্পনা করা যায় না। জাতীয় জীবনে শিক্ষার প্রয়ােজনীয়তা অপরিসীম। শিক্ষা ব্যতিরেকে কোনাে জাতির অস্তিত্ব বজায় থাকতে পারে না। জ্ঞান বিজ্ঞানে বিশ্বব্যাপী যে প্রতিযােগিতা চলছে, সেখানে শিক্ষাহীন কোনাে জাতির স্থান নেই। আমাদের এই হাওর বাসির ছেলে মেয়েদের আলোর পথ দেখানোর জন্য মাননীয় পরিকল্পনা মন্ত্রী মহোদয়কে আন্তরিক অভিন্দন ও শুভেচ্ছা আমি ওনার দীর্ঘায়ু কামনা করি |
আমরিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক জনাব আবু নছর মোঃ ইব্রাহিম বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। সুন্দর সমাজ  বিনির্মাণ, সভ্যজাতি ও সমৃদ্ধ দেশ গঠনে শিক্ষার কোন বিকল্প নেই। সু-শিক্ষায় শিক্ষিত সুনাগরিক গড়ার কারিগর হল শিক্ষক। সুনাগরিক গড়তে শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা অপরিসীম। শিক্ষার গুরুত্ব বিবেচনা করে সরকার শিক্ষা বাজেটে সর্বোচ্চ বরাদ্দ রাখেন। ফলে দিন দিন শিক্ষার হার এবং সৃজনশীল পদ্ধতিতে শিক্ষার মানোন্নয়ন হচ্ছে। বর্তমান সরকার শিক্ষা খাতে সর্বোচ্চ গুরুত্বারোপ করে আসছে। শিক্ষার পরিবেশ ও উন্নত শিক্ষা দান পদ্ধতির ফলে নকল প্রবণতা হ্রাস  পাচ্ছে। আমি মাননীয় পরিকল্পনা মন্ত্রী মহোদয়কে শুভেচ্ছা ও অভিন্দন জানাই যে আমাদের হাওর বাসির জন্য তিনি এত কিছু করেছেন আমি ওনার নেক হায়াৎ কামনা করি।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :182 বার!

JS security