কোনোভাবেই হাওরে স্থায়ী বাঁধ নির্মাণ করা যাবে না: পরিকল্পনামন্ত্রী

জগন্নাথপুর প্রতিনিধিঃ-

হাওরে ফসল রক্ষায় স্থায়ী বাঁধ নির্মাণ কোনোভাবেই সম্ভব নয় বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। 

তিনি বলেন, এটার কোনো সুযোগও নেই। কোনো শক্তি দিয়ে হাওরে স্থায়ী বাঁধ নির্মাণ করা যাবে না। আমরা আবারও মৌসুমি বাঁধ নির্মাণ করবো।

সোমবার (২ মে) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় এক অনুষ্ঠানে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সাম্প্রতিক পাহাড়ি ঢল ও আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক, দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে মানবিক সহায়তা হিসেবে শুকনা খাবার বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, ‘অকাল বন্যা ও পাহাড়ি ঢল মোকাবিলায় আগামীতে নদ-নদী, খাল-বিল খনন করা হবে। এখন থেকে হাওরের মধ্যে আর কোনো উঁচু সড়ক নির্মাণ করা হবে না, যা হাওর এলাকায় পানি চলাচলে বাধা দেয়। এখন থেকে হাওরে শুধু উড়াল সেতু হবে। ডুবা জায়গায় আর কোনো রাস্তা করা হবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গ্রামকে শহরে রূপান্তর করতে আমরা কাজ করছি’ উল্লেখ করে তিনি বলেন, ‘শহরের সব নাগরিক সুবিধা এখন গ্রামে পৌঁছে যাচ্ছে। মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন হচ্ছে। আমরা আমাদের জীবদ্দশায় সুন্দর বাংলাদেশের সূচনা দেখে যাচ্ছি। বাংলাদেশের জয়যাত্রা এখন আর কেউ থামাতে পারবে না।’

মন্ত্রী আরও বলেন, ‘ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছাবে আমরা কল্পনা করতে পারেনি। এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে।’

মন্ত্রী জগন্নাথপুর থানার নতুন ভবন নির্মাণকাজ ও সিসি ক্যামেরা কার্যক্রম পরিদর্শনসহ পুলিশ সদস্যদের সঙ্গে কৌশল বিনিময় করেন।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজেদুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আকমল হোসেন প্রমুখ।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :105 বার!

JS security