ক্লাসের দাবিতে ঠাকুরগাঁওয়ে পলিটেকনিক শিক্ষার্থীদের সড়ক অবরোধ

মাহামুদ আহসান হাবিব,ঠাকুরগাঁও :-  নিয়মিত ক্লাসের দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। বুধবার সকালে পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে ঠাকুরগাঁও-পীরগঞ্জ সড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে আন্দোলন করে তারা। পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা বেতন না পাওয়ায় গত ১৮ মাস ধরে আমাদের ক্লাস নেওয়া বন্ধ রেখেছে। এ অবস্থায় সেশন জটে পড়তে যাচ্ছি আমরা। নিরুপায় হয়ে নিয়মিত ক্লাসের দাবিতে এবং সেশন জোট থেকে নিজেদের রক্ষায় আন্দোলনে নামতে বাধ্য হয়েছি। পরিস্থিতির উন্নতি না হলে পরবর্তীতে আমরা আরো কঠোর আন্দোলনে যাবে। এর আগে শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ হয়ে সকাল ১০টা থেকে সড়কে অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

পরে প্রশাসনের পক্ষ থেকে সাত দিনের সময় নিয়ে বিষয়টি সমাধানে আশ্বস্ত করা হলে দুপুরে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। এ বিষয়ে প্রতিষ্ঠনটির অধ্যক্ষ মোহাম্মদ আলী আকবর খানকে মুঠো ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়। ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের দাবী সমূহ জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে অবগত করেিেছ। আশা করছি তারা বিষয়টি গুরুত্বের সাথে নেবেন ।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :154 বার!

JS security