টিকা নিলে গাঁজা ফ্রি!

 

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যে মানুষকে উৎসাহিত করতে অদ্ভূত এক প্রচারণা করছে। তারা সেখানে বলছে, করোনার টিকা নিলে বিনামূল্যে গাঁজার একটি ‘জয়েন্ট’ পাবেন তারা। অর্থাৎ টিকা নিলে গাঁজা ফ্রি! উপহারটি অবশ্যই প্রাপ্তবয়স্কদের জন্য। খবর: ওয়াশিংটন পোস্ট, আলজাজিরা।

ওয়াশিংটন অঙ্গরাজ্যের ‘মদ ও গাঁজা বিষয়ক বোর্ড’ তথ্য লিকার ও ক্যানাবিস বোর্ড (এলসিবি) এ ঘোষণা দিয়েছে।

প্রচারণাটির নাম দেয়া হয়েছে ‘জয়েন্ট ফর জ্যাবস’ বা ‘টিকার বিনিময়ে জয়েন্ট’। এর আওতায় প্রাপ্তবয়স্ক ব্যক্তি টিকাদান কেন্দ্রে টিকা গ্রহণ করলে অভিনন্দনসূচক গাঁজা দেয়া হবে। ১২ জুলাই পর্যন্ত এই কর্মসূচি চলবে। এতে শুধু আগে তৈরি করে রাখা গাঁজার একটি শলাকা দেয়া হবে।

এলসিবির ঘোষণায় আরো জানানো হয়েছে যে, ‘আমরা সাময়িক সময়ের জন্য ক্রেতাদের ‘জয়েন্ট ফর জ্যাবস’ কর্মসূচিতে অংশগ্রহণের সুযোগ দিচ্ছি। এর আওতায় প্রাপ্তবয়স্ক ব্যক্তিরা টিকাদান কেন্দ্রে টিকা নেয়ার পরই অভিনন্দনসূচক গাঁজার একটি জয়েন্ট পাবেন। মহামারি করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের দেশ যুক্তরাষ্ট্রেও টিকা নিতে অনীহা দেখাচ্ছেন নাগরিকরা।

আগামী ৪ জুলাই দেশটির স্বাধীনতা দিবসের আগে ৭০ শতাংশ প্রাপ্তবয়স্ক আমেরিকানকে অন্তত করোনার এক ডোজ টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন প্রেসিডেন্ট বাইডেন। কিন্তু তাতে তেমন সাড়া পড়ছে না। যে কারণে টিকা কোভিড টিকা নেয়ায় মানুষের অনীহা দূর করতে অভিনব পন্থা বের করেছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের প্রশাসন।

কোনো রাজ্য টিকা নিলে বিয়ার, নগদ অর্থ দিচ্ছে, কোনো রাজন্য স্পোর্টস টিকিট, মিলিয়ন ডলার লটারি বা বিনামূল্যে চাইল্ডকেয়ার সুবিধা দিচ্ছে। কোথাও আবার কর্মচারীদের সবেতন ছুটি দিচ্ছে। এমনকি কোনো রাজ্যে তো টিকার বিনিময়ে বন্দুক দেওয়ার প্রচারণাও শুরু হয়েছে।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :26 বার!

JS security