দিরাইয়ে নতুন করোনা শনাক্ত ৩ মোট আক্রান্ত ২১

দিরাই প্রতিনিধি :-  সুনামগঞ্জের দিরাই উপজেলায় প্রতিদিনি বারছে করোনা আক্রান্তের সংখ্যা । গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২১ জনে। নতুন আক্রান্তের মধ্যে দুই জন সোনালী ব্যাংকে কর্মরত ম্যানেজার ইনাম আলী ও মারুফ আহমদ আরেক জন পৌরসভার ভরারগাঁও গ্রামের মোশাহিদ।

বৃহস্পতিবার (১৮ জুন) রাতে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমন রায় চৌধুরী  জানান দিরাই প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

আজ ৭ জনের রেজাল্ট এসেছ তার মধ্যে ৩ জন পজিটিভ। আক্রান্তের সংখ্যার সাথে আক্রান্তের হার ও বাড়ছে।

তিনি বলেন আমরা বহিঃবিভাগের রোগি দেখার সময় যাদের সন্দেহভাজন মনে হয় পরীক্ষার জন্য বলি দেখা যায় কয়েকজন করতে রাজি হয়। কিন্তু বেশিরভাগ ওষুধ নিবেন কিন্তু পরীক্ষা করাবেন না।উনারা বুঝতে চান না উনি হয়তো সুস্থ হয়ে যাবেন কিন্তু রোগটা যদি বাড়ির বয়স্ক বা আরো রোগে আগে থেকেই আক্রান্ত এমন মানুষের মাঝে ছড়ায় তা যেকোন মুহূর্তে আমাদের এলাকার জন্য হুমকিস্বরূপ।

তিনি আরও বলেন প্রায়ই শিক্ষিত লোকের মাঝে এমন অবস্থা ইদানীং পরিলক্ষিত হচ্ছে। বাড়ি লকডাউন হতে পারে এমন চিন্তা উনারা আগে করছেন।কিন্তু মহামারি ছড়াতে সাহায্য করছেন এই বিবেকবোধ জাগ্রত হওয়া এখন বিশেষ দরকার। যারা জ্বর কাশি থেকে আক্রান্ত হচ্ছেন বিভিন্ন সময় আমার বা হাসপাতালের অন্য ডাক্তারের কাছ থেকে সেবা নিয়ে ভালো হচ্ছেন আপনাদের প্রতি অনুরোধ যদি সুস্থ হয়ে ও যান অন্তত ১০দিন হোম কোয়ারান্টাইন মেনটেইন করুন এবং পরীক্ষা করে নিশ্চিত হোন।

শিক্ষিত ও বিবেকবান মানুষের কাছে আহ্বান আপনারা সবাই আরো সতর্কতা অবলম্বন করুন এবং সতর্কবার্তা প্রচার করুন।একটি জিনিস মাথায় রাখবেন ডাক্তার, শিক্ষক, সরকারি অফিসার, সাংবাদিক, পুলিশ, রাজনৈতিক ব্যাক্তি, ধর্মীয় কর্মকান্ডের সাথে জড়িত লোকজন, সমাজসেবার সাথে জড়িত অন্যান্য প্রতিষ্ঠান, ব্যবসায়ী, সচেতন নাগরিক হিসেবে যদি সবাই প্রচার করি তাহলে এদেশের জনগন অবশ্যই সচেতন হবেন। তাতে সবার জন্যই মঙ্গল হবে। করোনামুক্ত বিশ্বের আশা করি কিন্তু সময় যে লাগবে তা সহজেই অনুমেয়। সুতরাং সচেতনার কোন বিকল্প নেই।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :180 বার!

JS security