দিরাইয়ে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

 

সুনামগঞ্জের দিরাইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার রফিনগর ইউনিয়নের বাংলাবাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। এতে ৮টি দোকান ঘর পুড়ে আনুমানিক ২ কোটি টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান বাজারের ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা আরও জানান শনিবার রাত সাড়ে ৯ টার দিকে বাজার মসজিদ সংলগ্ন মার্কেটে আগুন দেখতে পাই, আমরা ব্যবসায়ীরা আগুন নেভানোর চেষ্টা করি কিন্তু হঠাৎ করে আশপাশের দোকানগুলোতে আগুন ছড়িয়ে পড়ে, আগুনের লেলিহান শিখা দেখে পাশ্ববর্তী বিভিন্ন গ্রাম থেকে মানুষ বাজারে এসে প্রানপণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন, তবে শেষ রক্ষা হয়নি এর মধ্যেই বড় বড় ৮ টি দোকান ঘরসহ মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

রফিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজুয়ান খাঁন জানান, দিরাই উপজেলার সবচেয়ে বড় বাজার হচ্ছে বাংলাবাজার। বাজারে বিভিন্ন এলাকার ব্যবসায়ীরা এসে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন, ঠিক কার ঘর থেকে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে কিছুই বলতে পারছি না নিমিষের মধ্যে বাজারের দক্ষিণ পাশের সব দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ীরা জীবনের ঝুঁকি নিয়ে আগুন নেভানোর প্রানপণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনলেও ক্ষয়ক্ষতি এড়ানো সম্ভব হয়নি। সব প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের ঘর পুড়েছে এতে আনুমানিক ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে খবর পেয়েও দিরাই ফায়ার সার্ভিসের একটি ইউনিট যোগাযোগ ব্যবস্থা না থাকায় ভাটিপাড়া রাস্তার নৌকা ঘাট থেকে ফিরে আসে বলে জানান দিরাই ফায়ার সার্ভিসের ইনচার্জ সাইফুল ইসলাম।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :85 বার!

JS security