নবীগঞ্জে বাবাকে দাফন করে এসএসসি পরীক্ষা দিলেন রুহান

হৃদরোগে আক্রান্ত হয়ে বুধবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় মারা যান মৌলভীবাজার সদর উপজেলার আথানগিরী গ্রামের বাসিন্দা আব্দুল ওয়াহিদ। তার ছেলে রুহান আহমেদ এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে। বাবার মৃত্যুতে শোকে ভেঙে পড়ে রুহান। এমন অবস্থায় ভেবেছিল, পরীক্ষা হয়তো আর দেওয়া হবে না। পরে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে বাবাকে দাফন করে পরীক্ষা কেন্দ্রে ছুটে যায়।

রুহান পার্শবর্তী হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দিনারপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছে। তার পরীক্ষার কেন্দ্র নবীগঞ্জ উপজেলার দিনারপুর কলেজ।

জানা গেছে, বুধবার সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে রুহানের বাবা মারা যান। বৃহস্পতিবার বেলা ১১টায় জানাজা শেষে দাফন করা হয়। এদিকে আজ রুহানের গণিত পরীক্ষা ছিল। বাবাকে হারিয়ে শোকে কাতর এই কিশোর ভেবেছিল, পরীক্ষা হয়তো দেওয়া হবে না। কিন্তু দাফনের পর রুহান জানায়, সে পরীক্ষা দিতে যাবে। কিন্তু ততক্ষণে পরীক্ষা শুরু হয়ে গেছে। এরপর মোটরসাইকেলে উঠিয়ে তাকে নিয়ে দ্রুত পরীক্ষা কেন্দ্রে নিয়ে যান নবীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি এম এ মুহিত।

পরীক্ষা শেষে রুহান আহমেদ বলে, ‘হঠাৎ বাবা মারা গেলো। পরীক্ষা শুরুর সময় দাফন করেছি। আমিসহ পুরো পরিবার শোকে স্তব্ধ। এই পরিস্থিতির মধ্যে পরীক্ষায় অংশ নেওয়া কঠিন ছিল। তবে দাফন শেষে সিদ্ধান্ত নিই, কিছুটা বিলম্ব হলেও পরীক্ষা দেবো। পরীক্ষা মোটামুটি ভালো হয়েছে। আমার বাবার জন্য সবাই দোয়া করবেন।’

এ ব্যপারে দিনারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজাম উদ্দিন তালুকদার বলেন, ‘রুহানের বাবার মৃত্যুর বিষয়টি খুবই দুঃখজনক। এই শোকেরও মধ্যে সে পরীক্ষায় অংশ নিয়েছে। তার উত্তত্তোর সাফল্য কামনা করি।

....সংবাদটি সম্পর্কে মন্তব্য করুন

মন্তব্য

সংবাদটি পড়া হয়েছে :9 বার!

JS security